আওয়ামী লীগ সরকারের পার্লামেন্টের ভাগ্যের বিধাতা সচিব-পুলিশরা: গয়েশ্বর

0

শেখ হাসিনার নিজের ঘরে যেগুনগুন আওয়াজশুরু হয়েছে, তা জনগণের কানে পৌঁছে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

আজ মঙ্গলবার (২৯ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ (জিসপ) উদ্যোগে বিএনপি চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার নিশ্চিত করণ নিঃশর্ত মুক্তি দাবিতে একপ্রতিবাদী আলোচনা সভায় তিনি মন্তব্য করেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনি শেখ হাসিনা মানুষের কথা তোয়াক্কা না করতে পারেন, সংবাদপত্রকে ধমক দিয়ে থামিয়ে রাখতে পারেন, কিন্তু আপনার নিজের ঘরে যে গুনগুন আওয়াজ শুরু হয়েছে এই আওয়াজ তো জনগণের কানে পৌঁছেছে।

গয়েশ্বর চন্দ্র বলেন, ‘দেশে রাজনীতি নাই। সরকারের বৃহস্পতি তুঙ্গে। একটা গান আছে সিনেমারবৃহস্পতি এখন তুঙ্গে চন্দ্রে সেভর করেছে ভালবাসা হবে। এটা শেখ হাসিনার ভালবাসা। সেই ভালবাসায় তিনি দোযকে যাবেন না বেহেস্তে যাবেন সেই সময়টা ঘনিয়ে আসছে।

সরকারদলীয় মন্ত্রীএমপির কারও কথার সাথে কারও কথার মিল নেইএমন মন্তব্য করে গয়েশ্বর বলেন, ‘এখন একেকজন একেক রকম কথা বলে। একজনের কথার সাথে আরেক জনের কথার কোনও মিল নেই। কারণ এই সরকার তো গণতন্ত্রে বিশ্বাসকরে না। শেখ হাসিনা তো গণতন্ত্র চিনেনই না। তাঁকে তো গণতন্ত্রের ছবক দিয়ে লাভ নেই।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ‘দেশের সচিবরা দেশের পুলিশরা আজকের সরকারের পার্লামেন্টের ভাগ্যের বিধাতা। তারাপাপ করছে, তাদের পাপের ফসল আজকের পার্লামেন্ট। দিনের ভোট রাতে হয়েছে। এগুলো কারা করেছে? আজকের সংসদকে কীবলবো আমরা? যে পুলিশ রাতের বেলায় চোর ধরে তারাও কিন্তু ভোট চুরি করেছে। সেজন্য আজকে পুলিশের অবস্থান কোথায় গিয়ে দাঁড়িয়েছে। নৈতিকতার দিক দিয়ে পুলিশের কোন অবস্থান কি এখন আছে? এখন প্রশাসন বলেন সরকার বলেন শেখ হাসিনা বলেন এঁরা সবাই কিন্তু পরপস্পর পরস্পরের দ্বারাব্ল্যাক পেইড কারণ শেখ হাসিনাও চাকরির ভয় দেখিয়ে রাতের বেলায় তাদেরকে দিয়ে আকাম করিয়েছেন। এখন সাধারণ মানুষ তো দূরের কথা পুলিশের কনস্টেবলও এমপিদের সালাম দেয়না।

তিনি বলেন, ‘আমাদের লড়াই তো বন্ধ হয় নাই। লড়াই তো চলছে। সেখানে আমাদের নিজেদের ব্যর্থ ভাবার কোনও অবকাশ নেই। কোনও লড়াইয়ের ফলাফল স্বল্প সময়ে পাওয়া যায়, কোনটা দীর্ঘস্থায়ী হয়।

বেগম খালেদা জিয়াকে কোন আইনের বলে জামিন দেয়া হলো নাপ্রধান বিচারপতির কাছে প্রশ্ন রেখে বিএনপির এই নেতা বলেন, ‘ফাঁসির আসামিকে জামিন দেয়ার নজির রয়েছে। আদালতের কাজ কাউকে খুশি বা অখুশি করা না। আমরা আপনাদের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করি।

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি নয়, সরকারের পতন ঘটাতে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান গয়েশ্বর রায়।

গয়েশ্বর চন্দ্র আরও বলেন, ‘আমরা মনে করি ১৯৭১ সালে ভারত আমাদেরকে সহযোগিতা করেছে। কিন্তু ভারত মনে করে তারা ইনভেস্ট করেছে। আজ দুটি শক্তি একটা পশ্চিমে একটা পূর্বে, একটা চীন আরেকটা ভারত। দুটো শক্তির উদ্দেশ্য কী? চীন চায় বাংলাদেশে বাণিজ্য করতে। আর ভারত রাজত্বও করতে চায় বাণিজ্যও করতে চায়। এর মাঝখানে আমরা আছি।

এসময় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্মমহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ কৃষকদল নেতা কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com