দেশে ঘটে যাওয়া প্রতিটি ট্র্যাজিডির সাথে আওয়ামী দলীয় লোক জড়িত: আলাল

0

২০০৯ সালে যখন বর্তমান সরকার ক্ষমতায় আসে, তখন থেকে আজ পর্যন্ত যত ট্রাজেডি, দুঃখজনক ঘটনা ঘটেছে স্বাধীনতার ৫০ বছরেও এত ঘটনা ঘটেনি মন্তব‌্য ক‌রে বিএনপির যুগ্ম মহাসচিব যুবদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, রকম বহু ট্রাজেডি সরকারের আমলে হয়েছে। কোনটাই সমাধান হয়নি, প্রতিটি ট্র্যাজিডি সাথে আওয়ামী লীগ দলীয় লোক জড়িত।

মঙ্গলবার (২৯ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার  নিশ্চিতকরণ নিঃশর্ত মুক্তি দাবিতে এক প্রতিবাদী আলোচনা সভায় তিনি মন্তব্য করেন।

উপস্থিত সবার উদ্দেশ্যে আলাল বলেন, একটা বিষয় লক্ষ করুন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, অ্যাক্টিং চেয়ারপারসন তারেক রহমান এবং যারা ঈমানদার এর সাথে বিএনপি করে তারা কেন এত হামলামামলার অপমান অপদস্ত শিকার হচ্ছেন? এই প্রশ্নটার উত্তর যদি আমরা খুঁজতে যাই। সকলের রাজনীতির সমীকরণটা আমাদের সামনে স্পষ্ট হবে।

তিনি বলেন, পিলখানার ঘটনা, আমাদের জাতীয় জীবনে আর কখনো হয়নি। ওই ঘটনায় বাংলাদেশের সার্বভৌমত্ব অনেক ক্ষতি হয়ে গেছে। তারপরে রানা প্লাজা ট্রাজেডি। রানা প্লাজা ট্রাজেডিতে ১২০০ মানুষ মারা গেছে। এরপরে রামুতে নাসিরনগরে হিন্দু বৌদ্ধ মন্দির গুলোতে তাণ্ডব চালিয়ে আগুন লাগিয়ে দেওয়া হল সেই তাণ্ডবে আওয়ামী লীগের নেতারা নেতৃত্ব দিয়েছে তাদের কোনও বিচার হয়নি। গাইবান্ধার সাঁওতাল পল্লীতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছিল।

রূপগঞ্জে পুকুর থেকে এত পরিমান গোলাবারুদ আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছিল তৎকালীন পুলিশের আইজি বলেছিলেন এই অস্ত্রদিয়ে যেকোন দেশের নিয়মিত সেনা বাহিনীর সাথে কয়েক মাস যুদ্ধ করা যাবে সেটার চার্জশিট এখনো দাখিল করা হয়নি।মিরপুরের কালসীতে আগুন লাগিয়ে দিয়ে শিশুসহ মানুষ হত্যা করা হয়েছিল এরকম বহু ট্রাজেডি সরকারের আমলে হয়েছে।কোনটাই সমাধান হয়নি, প্রতিটি ট্র্যাজিডি সাথে আওয়ামী লীগ দলীয় লোক জড়িত।

সময় বিএনপির স্থায়ী ক‌মি‌টির সদস‌্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম,সহসাংগঠনিক সম্পাদকআব্দুস সালাম আজাদ,কৃষকদল নেতা কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com