জাতীয় পরিচয়পত্র নিবন্ধন কার্যক্রম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নেয়া দুরভিসন্ধি মূলক: বিএনপি

0

জাতীয় পরিচয়পত্র নিবন্ধন (এনআইডি) কার্যক্রম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নেয়াকে দুরভিসন্ধি মূলক বলে মনে করছে বিএনপি।

মঙ্গলবার (২২ জুন) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের এই মনোভাবের কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

https://www.savitrading.com/Tv/apital-one-college-bowl-live-online.html

তিনি বলেন, ‘এনআইডি প্রকল্পের বিষয়ে ইসি চিঠি দেয়ার পরও দুই লাইনের একটা চিঠি দিয়ে সরকার সরাসরি নাকচ করে। এটাএকটা অত্যন্ত দুরভিসন্ধি মূলক পদক্ষেপ। এর মাধ্যমে জাতীয় পরিচয়পত্র নিয়েও তারা (সরকার) একটা চক্রান্ত, একটা ষড়যন্ত্র করতে যাচ্ছে, যাতে তারা জনগণের পরিচয় নিয়ন্ত্রণ করতে পারে। আমরা এহেন সিদ্ধান্তের নিন্দা জানাচ্ছি। সরকারকে তার এইসিদ্ধান্ত থেকে সরে আসার আহবান জানাচ্ছি।

বিএনপি মহাসচিব আরও বলেন, ‘এটা সত্যি কথা যে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পরিচয়পত্র দেয়ার ব্যাপারটা তাদের হাতেই থাকা উচিত।কিন্তু বাংলাদেশে যেহেতু পরিস্থিতিটা সম্পূর্ণ উল্টো। এখানে আওয়ামী লীগের সরকার যারা আছে, তারা এটা পুরোপুরি ভাবে রাজনৈতিক কাজে ব্যবহার করবে বলে সবাই বিশ্বাস করে।

এনআইডি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হাতে যাওয়া উচিত নয় উল্লেখ করে তিনি বলেন, ‘এটা শুধু বিএনপির কথা নয়, নির্বাচন কর্মকাণ্ডসহ অন্যান্য বিষয় গুলোর সঙ্গে যারা জড়িত, এনজিও যারা আছেন তারা সবাই বলছেন যে, এটা কোনো মতেই স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের হাতে যাওয়া উচিত নয়। তাহলে সরাসরি সরকারের হাতে পড়ে যাবে।

দেশে বিনিয়োগের পরিবেশ নেই মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘পত্রপত্রিকায় প্রকাশিত আঙ্কটার্ডের রিপোর্টে বলা হয়েছে যে, এখানে বিদেশি বিনিয়োগ প্রায় ১১ শতাংশ কমে গেছে। এখানে বিদেশিদের বিনিয়োগ করার কোনো পরিবেশ নেই। কেন নেই? এখানে যে দুঃশাসন, গর্ভানেন্সের যে অভাব, দুর্নীতি এবং সমস্ত বিষয়গুলো নিয়ে এখানে যখন কেউ বিনিয়োগ করতে যায়, তখনতাকে কেঁদে কেঁদে সব ফেলে দিয়ে যেতে হয়। তারপরে কনট্রাকশন করতে গেলে চাঁদা দিতে হয়।

তিনি বলেন, ‘অথচ সরকারের ঢোল বাজছে সব সময় যে, এখানে উন্নয়ন উন্নয়ন হয়ে যাচ্ছে। উন্নয়নটা কোথায়? কয়েকটা ব্রিজতৈরি করা, কয়েকটা উড়াল সেতু তৈরি করা এগুলোকে উন্নয়ন বলব নাকি? উন্নয়নটা সেটা যেটাতে সাধারণ মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হয়, অভাব কমে। যেখানে দরিদ্রের সংখ্যা বেড়ে গেছে দুই কোটি, সেখানে কোন যুক্তিতে উন্নয়ন বলতে পারি।

করোনাভাইরাসের টিকা উৎপাদনের জন্য বাংলাদেশ একটা গুরুত্বপূর্ণ জায়গা উল্লেখ করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, ‘আমরা মনে করি, অবিলম্বে বাংলাদেশে টিকা উৎপাদনের জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেয়া উচিত।

গ্রেফতারকৃত ছাত্রদলের সাবেক নেতা সাইফুল ইসলামের পায়ে গুলি এবং ছাত্রদলের নেতাকর্মীদের গ্রেফতারের নিন্দা জানিয়ে তাদের মুক্তি দাবি করেন ফখরুল ইসলাম আলমগীর।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com