এক ঘণ্টার আল্টিমেটামের পর গাজায় ইসরাইলের হামলায় ‘মাত্র ২ সেকেন্ডেই সব শেষ’

0

ফিলিস্তিনের গাজায় টানা ষষ্ঠদিনের মতো ইসরাইলি আগ্রাসন অব্যাহত রয়েছে। শনিবার আলজাজিরাসহ বিভিন্ন আন্তর্জাতিক স্থানীয় গণমাধ্যমের অফিস হিসেবে ব্যবহার করা একটি ভবনে বিমান হামলায় চালিয়ে ভবনটি মাটিতে মিশিয়ে দিয়েছে ইসরাইলি বাহিনী।

ভবনটিতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা মিডিয়া নেটওয়ার্ক, মার্কিন বার্তা সংস্থা অ্যাসোসিয়েট প্রেস (এপি), লন্ডনভিত্তিক সংবাদ ওয়েবসাইট মিডিল ইস্ট আইসহ বিভিন্ন গণমাধ্যমের স্থানীয় অফিস ছিল।

শনিবার ভবনটি থেকে সরে যেতে মিডিয়া গুলোকে এক ঘণ্টার আল্টিমেটাম দেয় ইসরাইলি বাহিনী। এরপরই শুরু হয় বিমান হামলা।

আলজাজিরার সাফওয়াত আলকাহলুত বলেছেন, ‘আমি এখানে গত ১১ বছর ধরে কাজ করছি। ভবনটি থেকে আমি বহু ইভেন্ট কভার করেছি, আমরা বিভিন্ন ব্যক্তিগত পেশাদারিত্বের অভিজ্ঞতা প্রচার করেছি, কিন্তু মাত্র দুই সেকেন্ডের মধ্যেই সব শেষ করে দেয়া হয়েছে।

কিন্তু আমার সহকর্মীরা দুঃখ ভারাক্রান্ত হৃদয় নিয়েই বিকল্প পন্থায় কাজ চালিয়ে যাচ্ছেন আলজাজিরাকে খবরের শীর্ষে রাখার জন্য। তারা একটি সেকেন্ডও থেমে থাকেনি।

গাজা থেকে ব্যাপক ভাবে রিপোর্ট করা আলজাজিরার হ্যারি ফাউসেট বলেছেন, ‘আমাদের সবার জন্য এটা অত্যন্ত ব্যক্তিগত মুহূর্ত। জায়গাটি আর নেই সেটা ভাবতেই পারছি না।

এদিকে, ওয়াফা বার্তা সংস্থার তথ্যমতে, গত সোমবার থেকে পর্যন্ত ইসরাইলি আগ্রাসনে মারা গেছেন ১৪০ জন ফিলিস্তিনি। এরমধ্যে সবশেষ বুরেজ শরণার্থী ক্যাম্পে বিমান হামলায় নিহত একজন রয়েছেন।

সূত্র : আলজাজিরা

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com