লন্ডনের মেয়র নির্বাচনে আবারও বিপুল ব্যবধানে সাদিক খানের জয়

0

লন্ডনের মেয়র নির্বাচনে আবারও বিপুল ব্যবধানে জয় পেয়েছেন সাদিক খান। তিনি ৫৫ দশমিক শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হয়েছেন।ফলে আগামী তিন বছর তিনি মেয়র হিসেবে দায়িত্ব পালন করবেন। পাকিস্তানি বংশোদ্ভূত সাদিক খান লন্ডনের প্রথম মুসলিম মেয়র। খবর বিবিসির।

লেবার পার্টির প্রার্থী সাদিক খান ১২ লাখ হাজার ৩৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির প্রার্থী সাউন বেইলি পেয়েছেন লাখ ৭৭ হাজার ৬০১ ভোট। তৃতীয় স্থানে থাকা গ্রিন পার্টির প্রার্থী সায়ান বেরির প্রাপ্ত ভোট এক লাখ ৯৭ হাজার ৯৭৬।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, সাদিক খান বড় ব্যবধানে জয় নিশ্চিত করলেও তার দল লেবার পার্টি তুলনা মূলক খারাপ ফল করেছে। ১০০ বছর ইতিহাসে লেবার পার্টি এই প্রথম ডারহাম কাউন্সিল হাতছাড়া করেছে। এছাড়া এই নির্বাচনে লেবার পার্টি ২১টি আসন হারিয়েছে। অপরদিকে প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টি গতবারের চেয়ে ১৪টি আসন বেশি পেয়েছে।

দ্বিতীয় মেয়াদে বিজয়ী হওয়ার পর দেয়া ভাষণে সাদিক খান বলেন, ‘যুক্তরাজ্য জুড়ে নির্বাচনের যে ফলাফল, তাতে আমাদের বিভক্তির দৃশ্য গভীরভাবে ফুটে উঠেছে। ব্রেক্সিটের ক্ষত এখনও নিরাময় হয়নি। দূষিত সংস্কৃতি একেঅপরকে দূরে ঠেলে দিচ্ছে।যা খুব দুঃখজনক।

তিনি বলেন, ‘তবে আমি লন্ডন শহরের প্রত্যেক ব্যক্তির জীবনমানের উন্নয়ন নিরাপত্তায় কাজ করে যাব। আমি সমস্ত লন্ডনবাসীর মেয়র হব।

এদিকে, দ্বিতীয় মেয়াদে তাকে মেয়র নির্বাচিত করায় এক টুইট বার্তায় লন্ডনবাসীকে ধন্যবাদ অভিনন্দন জানিয়েছেন যুক্তরাজ্য পার্লামেন্টের সাবেক সদস্য সাদিক খান। টুইটে তিনি লেখেন, ‘আরও তিন বছর লন্ডনের সেবা করার সুযোগ আমার জীবনের সেরা সম্মান। আমি লন্ডনবাসীর প্রতি কৃতজ্ঞ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com