জনতার আদালতে ইসির বিচার হবে: মিনু

0

স্বাধীনতার ঘোষক ও গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ১৯৭৫ সাল পরবর্তী সময়ে বাংলাদেশের হাল ধরেছিলেন। তিনি ক্ষমতায় এসেই গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। এছাড়াও দেশে বহু দলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে সব দলকে সমান সুযোগ প্রদান করেছিলেন। সেই স্বাধীন দেশে বর্তমান নির্বাচন কমিশন সরকারের আজ্ঞা হয়ে বার বার প্রতিটি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছেন। বাংলাদেশকে বিশ্বের দরবারে হেয় প্রতিপন্ন করে ফেলেছেন। অথচ এই সাংবিধান পোস্টগুলোর সদস্যরা সুন্দরভাবে নির্বাচন করার জন্য শপথ নেন। কিন্তু তারা এই শপথ নিয়ে জনগণের সাথে বেঈমানী করছেন। 

আগামীতে বিএনপি ক্ষমতায় আসলে এই নির্বাচন কমিশনের জনতার আদালতে বিচার করা হবে বলে সোমবার (১১ জানুয়ারি) রাজশাহী জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে সামনের রাস্তায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বাণিজ্যমন্ত্রী এবং নির্বাচনকে কুলষিত করার প্রতিবাদে নির্বাচন কমিশনের পদত্যাগের দাবীতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু এই কথাগুলো বলেন। শুধু নির্বাচন কমিশন নয় সরকারেরও পদত্যাগ দাবি করেন মিনু। 

মিনু আরো বলেন, এখন দেশর পৌরসভা নির্বাচন চলছে। এই নির্বাচনও বর্তমান নির্বাচন কমিশন কুলষিত করেছেন। ইভিএম এর নামে প্রতারণা করছেন। সরকার দলীয় প্রার্থীদের বিজয়ী করে দিচ্ছেন। শুধু তাই নয় দুর্নীতিতের এই নির্বাচন কমিশন চ্যাম্পিয়ন হয়েছেন। দেশের বিশিষ্টজনরা তাদের দুর্নীতির জন্য বিচার দাবি করেছেন। সেইসাথে আইনজীবীরাও প্রশিক্ষণসহ অন্যান্য খাতে দূর্নীতির তদন্ত দাবি করেছেন বলে জানান তিনি। তিনি এই বাণিজ্যমন্ত্রী ও নির্বাচন কমিশনের দ্রুত পদত্যাগ দাবি করেন।  

উপস্থিত অন্যান্য বিএনপি নেতারা বলেন, রাজশাহীতে তিনটি স্থানে পৌরসভা নির্বাচন হবে আগামী ১৬ জানুয়ারি। এই নির্বাচন নিয়ে প্রশাসন তালবাহানা শুরু করেছেন। বাগমারার ভবানীগঞ্জ পৌরসভার নির্বাচন নিয়ে নোংরা রাজনীতি শুরু করেছেন স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। এই নির্বাচন নিয়ে কোন প্রকার দুর্নীতি বা কারচুপি করা হলে বাগমারা থেকে সরকার পতনের আগুন জলবে বলে হুাঁশিয়ারী করে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ। উপস্থিত অন্যান্য বক্তারাও সরকার এবং এই নির্বাচন কমিশনের দ্রুত পদত্যাগ দাবি করেন। সেইসাথে সরকার পতনের আন্দোলনের ডাক দেয়ার জন্য বিএনপি সিনিয়র নেতারা প্রতি দাবি জানান।  

মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। বিশেষ অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ, সদস্য ও জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মার্শালসহ অনেকে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com