বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১০

0

বিএনপির অঙ্গসংগঠন স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেফতারি পরোয়ানা ও চার্জ গঠনের আদালতের নির্দেশের প্রতিবাদে ও মামলা প্রত্যাহারের দাবিতে শনিবার অঙ্গসংগঠন দলের বিক্ষোভ মিছিলে ওই ঘটনা ঘটে। এছাড়াও পুলিশ স্বেচ্ছাসেবক দলের জেলা সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানকে আটক করেছে।

জানা যায়, সকাল ১০টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে থেকে স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদল যৌথ উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি পৌর বাজারের সামনে পৌঁছালে পুলিশ মিছিলের পেছন দিক থেকে লাঠিচার্জ শুরু করে। ওই সময় ছাত্রদলের হারুন, শাহাদাত যুবদলের দলের সোহাগ ও মনিরসহ ১০ জন আহত হন। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে। পুলিশ বিক্ষোভ মিছিল থেকে জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানকে আটক করে। এদিকে এ ঘটনার প্রতিবাদে স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদল নোয়াখালীর প্রতিটি উপজেলায় সোমবার বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে।

অপরদিকে ওই ঘটনার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন, সাধারণ সম্পাদক নুরুল আমিন খান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাবের আহমেদ, সিনিয়র সহ-সভাপতি মো: জাহাঙ্গীর আলম।

বিবৃতিতে তারা এ ন্যাক্কারজনক হামলার নিন্দা জানিয়ে বলেন, পুলিশ কোনো কারণ ছাড়াই শান্তিপূর্ণ মিছিলে হামলা চালিয়েছে। তারা অবিলম্বে আটককৃত স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মিজানুর রহমানের মুক্তির দাবি জানিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com