ইসলামী রাষ্ট্রগুলোর মধ্যে ঐক্য পুনরুদ্ধারের চুক্তি এক বিরাট অর্জন: তারেক রহমান

0

গালফ কো-অপারেশন কাউন্সিলের (জিসিসি) নেতৃবৃন্দ ও জনগণকে অভিনন্দন জানিয়েছে বিএনপি।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এক বিবৃতিতে এই অভিনন্দন জানান।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত অভিনন্দন বিবৃতিতে বলা হয়, গত ৫ জানুয়ারি সৌদি আরবের আল-উলায় অনুষ্ঠিত ‘সুলতান ক্বাবূস এবং শেখ সাবাহ’র সম্মেলন’ নামক ৪১তম জিসিসি সম্মেলনে ‘সংহতি ও স্থিতিশীলতা চুক্তি’ স্বাক্ষর উপলক্ষে গালফ কো-অপারেশন কাউন্সিলের (জিসিসি) নেতৃবৃন্দ ও জনগণকে বিএনপি অভিনন্দন জানাচ্ছে।

বিবৃতিতে বলা হয়, বিএনপি দৃঢ়ভাবে বিশ্বাস করে আরব ও ইসলামী রাষ্ট্রগুলোর মধ্যে ঐক্য পুনরুদ্ধারে এই চুক্তিটি এক বিরাট অর্জন।

বিবৃতিতে আরো বলা হয়, স্বাধীনতার পর থেকেই বাংলাদেশ একটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ হিসেবে পরিচিত হয়ে আসছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীরউত্তম- এর সময়ে ইসলামী বিশ্ব ও এর অংশ হিসেবে উপসাগরীয় দেশগুলোর সাথে সম্পর্ক স্থাপনের জন্য বাংলাদেশ উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়েছে। উপসাগরীয় দেশগুলোর মধ্যে এ সুসম্পর্ক শুধু ওই অঞ্চলেরই নয়, বাংলাদেশের উন্নতি ও অগ্রগতিতেও অবদান রেখেছে।

এছাড়াও উপসাগরীয় সঙ্কটের মধ্যস্থতায় কুয়েত ও এর প্রতিনিধি কুয়েতের আমীর শেখ নাওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ এবং সাবেক আমীর শেখ সাবাহ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহের ভূমিকার ভূয়সী প্রশংসা করেছে দলটি। একইসাথে এই প্রক্রিয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় মার্কিন যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানানো হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com