আ.লীগ সরকার একদলীয় শাসনকে পাকাপোক্ত করতে চক্রান্তজাল বুনে যাচ্ছে: বিএনপি

0

বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার করে কারা নির্যাতন চালিয়ে আওয়ামী লীগ সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে বেপরোয়া হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার বিএনপির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

রোববার বেলা ৩ টায় মতিঝিল এলাকা থেকে মতিঝিল থানা পুলিশ কর্তৃক বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য মশিউর রহমান বিপ্লবকে গ্রেফতার করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব এ বিবৃতি প্রদান করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান শাসকগোষ্ঠী নানাভাবে নানা কায়দায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি-কে নির্মূল করার জন্য মরিয়া হয়ে উঠেছে। আর এ কারণেই দেশব্যাপী জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টির জন্য হত্যা, গুপ্তহত্যা, গুম, অপহরণের মতো ভয়ংকর মানবতাবিরোধী ঘটনা সংঘটিত করছে। বিএনপি’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ যাতে বর্তমান দু:শাসনের বিরুদ্ধে মুখ খুলতে না পারে সেজন্য তাদের বিরুদ্ধে নানাভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে, চালানো হচ্ছে জুলুম নির্যাতন। আর এই জুলুমের উদ্দেশ্যই হচ্ছে বিরোধী দলগুলোর অস্তিত্ব মুছে ফেলে নিজেদের একচ্ছত্র স্বৈরাচারী শাসন টিকিয়ে রাখা। বর্তমান ভোটারবিহীন জনবিচ্ছিন্ন সরকার বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোকে নির্মূল করে একদলীয় শাসনকে পাকাপোক্ত করতে নিরবচ্ছিন্নভাবে চক্রান্তজাল বুনে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় মিথ্যা মামলায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য মশিউর রহমান বিপ্লবকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য মশিউর রহমান বিপ্লব সরকারের প্রতিহিংসার শিকার হয়েছেন। কারণ তিনি রাজনীতিতে সক্রিয় ও বিএনপি’র সকল কর্মসূচিতে অংশগ্রহণ করেন। দেশে আইন কানুনের বালাই নেই, একটি গণতান্ত্রিক রাষ্ট্রে আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা বলতে যা বোঝায় তা এখন পুরোপুরি বিলুপ্ত হয়ে গেছে। মানবতাবিরোধী সকল কর্মকান্ডে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকার দলীয় সন্ত্রাসীদের ব্যবহার করা হচ্ছে। দলমত নির্বিশেষে সকলে বর্তমান ভয়াবহ দু:শাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে না পারলে গণতান্ত্রিক শক্তিসহ সকলের অস্তিত্ব হুমকির মুখে পড়বে।

বিএনপি মহাসচিব অবিলম্বে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য মশিউর রহমান বিপ্লব এর নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

অপর এক বিবৃতিতে বিএনপি’র সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মাহবুবের রহমান শামীম জাতীয় নির্বাহী কমিটির সদস্য মশিউর রহমান বিপ্লবকে মিথ্যা মামলায় গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে মশিউর রহমান বিপ্লব এর বিরুদ্ধে দায়েরকৃত ভুয়া ও হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও শর্তহীন মুক্তির জোর দাবি জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com