সিরাজ সিকদারের হত্যাকারীরাই জহির রায়হানকে গুম করেছে: ইরান

0

১৯৭৫ সালের ২ রা জানুয়ারী শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযোদ্ধা কমরেড সিরাজ সিকদারকে বিচার বর্হিঃভূত ভাবে ক্রসফারের মাধ্যমে স্বাধীন বাংলাদেশে প্রথম গুম-হত্যার রাজনীতি শুরু হয় মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, হত্যা-গুম, খুন, রাহাজানি হচ্ছে আওয়ামী লীগের রাজনৈতিক দর্শন। তারা যখনই ক্ষমতায় এসেছে বিরোধী রাজনৈতিক শক্তিকে গুম-খুন, হামলা-মামলা, নির্যাতন-নিপীড়নের মাধ্যমে নিয়ন্ত্রন করছে। যারা শহীদ কমরেড সিরাজ সিকদারকে হত্যা করে জাতীয় সংসদে দম্ভোক্তি করেছে তারাই চলচিত্রকার জহির রায়হানকে গুম করেছে। ভারতীয় আধিপত্যবাদ ও সম্প্রসারনবাদের বিরুদ্ধে কমরেড সিরাজ সিকদার সোচ্ছার ছিলেন। তিনি বুয়েটের ডিগ্রীধারী একজন প্রকৌশলী হয়েও শ্রমজীবি মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে নিজেকে উৎর্সগ করেছিলেন।

ডাঃ ইরান বলেন, আওয়ামী লীগ জনগনের ভোটাধিকার ডাকাতি করে ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের মহান ঘোষক শহীদ জিয়ার সহধর্মনী ও তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখেছে। তাই দেশে গনতন্ত্র প্রতিষ্ঠায় ছাত্র-যুবসমাজকে জেগে উঠতে হবে। ভোটাধিকার ও বাক-স্বাধীনতা প্রতিষ্ঠায় রাজপথ প্রকম্পিত করে জনগনের সরকার প্রতিষ্ঠা করতে হবে। বর্তমান দখলদার শেখ হাসিনার সরকার জনগনের ভোটহরন করে ১৫ বছর ক্ষমতা কুক্ষিগত করার মাধ্যমে দেশে গনতন্ত্র হত্যা, ভোটাধিকার গুম করেছে। লুটপাট ও অর্থসম্পদ পাচারের মাধ্যমে দেশের অর্থনীতিকে তলাবিহীন ঝুড়িতে পরিনত করেছে। এভাবে একটা দেশ চলতে পারে না। তাই দেশপ্রেমিক নাগরিক সমাজ ও রাজনৈতিক শক্তিকে মতবিরোধ ভুলে আওয়ামী ফ্যাসিবাদী অপশক্তির বিরুদ্ধে রাজপথে নামতে হবে। রাজপথে লড়াই সংগ্রাম ছাড়া দেশ ও জনগনকে আওয়ামী জুলুমতন্ত্র থেকে মুক্তি পাওয়া সম্ভব নয়।

তিনি আজ ২রা জানুয়ারী (শনিবার) দুপুরে সিলেট মহানগর লেবার পার্টি ও ছাত্রমিশনের সাথে ভার্চুয়াল মতবিনিময় কালে এসব কথা বলেন। এতে লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, সিলেট মহানগর লেবার পার্টির সভাপতি মাহবুবুর রহমান খালেদ, সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ, বাংলাদেশ ছাত্রমিশনের সাধারন সম্পাদক শরিফুল ইসলাম, সিলেট মহানগর ছাত্রমিশন সভাপতি শাহ মোহাম্মদ তুহিন প্রমুখ বক্তব্য রাখেন।

বিজ্ঞপ্তী

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com