সোলাইমানির হত্যাকারীদের বিচার না করা পর্যন্ত শান্ত হবে না ইরান

0

আবারো ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লেঃ জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার তীব্র নিন্দা জানিয়েছে এদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। শুক্রবার এক বিবৃতিতে ওই মন্ত্রণালয় বলেছে, জেনারেল সোলাইমানির হত্যাকারীদের বিচার না করা পর্যন্ত শান্ত হবে না তেহরান।

শহীদ সোলাইমানিকে হত্যার প্রথম বর্ষপূর্তির আগ মুহূর্তে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক টুইটার বার্তায় আরো বলেছে, এই হত্যাকাণ্ডের মাধ্যমে আমেরিকা আন্তর্জাতিক আইন, জাতিসংঘ সনদ ও ইরাকের সার্বভৌমত্ব লঙ্ঘন করেছে।

গত বছরের ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন সন্ত্রাসী বাহিনীর ড্রোন হামলায় ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লেঃ জেনারেল কাসেম সোলাইমানি শাহাদাৎবরণ করেন।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়

ওই হামলায় জেনারেল সোলাইমানির সঙ্গে ইরাকের জনপ্রিয় সরকারপন্থি স্বেচ্ছাসেবী বাহিনী হাশদ আশ-শাবি’র উপ প্রধান আবু মাহদি আল-মুহানদিস’সহ দু’দেশের মোট ১০ জওয়ান ও কমান্ডার শহীদ হন। শাহাদাতপ্রাপ্ত এসব যোদ্ধা ইরাক ও সিরিয়া থেকে উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশ (আইএস) উৎখাতে প্রধান ভূমিকা পালন করেছিলেন। ওই দুই দেশে সন্ত্রাস বিরোধী যুদ্ধে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আন্তর্জাতিক গণমাধ্যমে একজন সফল জেনারেল হিসেবে পরিচিতি পেয়েছিলেন লেঃ জেনারেল কাসেম সোলাইমানি যা সন্ত্রাসীদের পৃষ্ঠপোষক আমেরিকা মেনে নিতে পারেনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com