বিজেপি’র বানান ভুল, ‘ক্লাস’ নিলেন অভিনেতা সোহম

0

আসছে বছর পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন। তৃণমূল ও বিজেপিতে চলছে জোর প্রস্তুতি। এরইমধ্যে বিজেপি তাদের প্রচার সভার ব্যানারে বানান ভুল করায় একহাত নিলেন অভিনেতা ও যুব তৃণমূলের সাধারণ সম্পাদক সোহম চক্রবর্তী। নিজের টুইটার হ্যান্ডেলে একপ্রকার বানানের ক্লাস নিলে ফেললেন তিনি। বুঝিয়ে দিলেন ‘ন’ এবং ‘ণ’ এর পার্থক্য।

পশ্চিমবঙ্গের দৈনিক আনন্দবাজার পত্রিকা তাদের প্রতিবেদনে জানায়, বিজেপি একটি প্রচার সভায় বাংলায় ‘গনতন্ত্র’হীনতার দাবি করেছিল। কিন্তু ‘ন’ এবং ‘ণ’-এ গণ্ডগোল ঠিকই চোখে পড়েছে সোহমের। বিজেপি তাদের প্রচার সভার ব্যানারে ‘গণতন্ত্র’ না লিখে ভুলে ‘গনতন্ত্র’ লিখেছে।

পত্রিকাটি জানায়, টলিউডের প্রথম সারির অভিনেতা সোহম চক্রবর্তী রাজনীতির জগতে পা রেখেছেন অনেক আগেই। যুব তৃণমূলের সাধারণ সম্পাদক তিনি। তবে ২০১৬ সালে বড়জোড়া থেকে নির্বাচনে দাঁড়িয়ে হেরে গিয়েছিলেন সোহম। কিন্তু তিনি হার মানেননি। এখনও নিজের দলের জন্য তিনি সক্রিয়। বিশেষ করে তার প্রমাণ মেলে টুইটারে।   

‘অপশাসন হটাও, গনতন্ত্র বাঁচাও’ এই স্লোগানের ব্যানারটিতে গণতন্ত্রের বানানে ‘ন’ এর জায়গায় ‘ণ’ হবে। বানানের এই ভুলটি সংশোধন করে দিলেন অভিনেতা সোহম। শুধু সংশোধনই করলেন না, বিজেপিকে এক হাতও নিলেন তিনি।

টুইটারে সেই প্রচারসভার একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখলেন, ‘গণতন্ত্র তো মানেন না, অন্তত শব্দের বানানটা তো ঠিক করে লিখতে পারতেন।’ এর পাশে একটি ইমোজিও দিতে ভোলেননি সোহম। যার মাধ্যমে নিজের অভিব্যক্তির প্রকাশ করেছেন তিনি। ছবিতে লাল রঙের গোলও করে দিয়েছেন ‘গনতন্ত্র’-এর উপর।

সদ্য দলবদল করা শুভেন্দু অধিকারী নিজের টুইটার প্রোফাইলের কাভার পিকচারে ছবিটি রেখেছিলেন। সেখান থেকেই স্ক্রিনশট নিয়ে রেখেছেন সোহম।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com