‘গণতন্ত্র হত্যা দিবস’ আজ, সারা দেশে বিএনপির বিক্ষোভ কর্মসূচি চলছে

0

২০১৮ সালের ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দুই বছর পূর্তি উপলক্ষে দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ আখ্যা দিয়ে একাদশ জাতীয় নির্বাচন বাতিল ও পুনর্নির্বাচনের দাবিতে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি।  

বুধবার (৩০ ডিসেম্বর) সকাল থেকে রাজধানী ঢাকাসহ দেশের সকল জেলা ও মহানগরে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন হচ্ছে। 

গতকাল মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, ‘আগামীকাল ৩০ ডিসেম্বর বাংলাদেশের ইতিহাসে এক কলঙ্কিত অধ্যায়। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের রাতে অর্থাৎ ২৯ ডিসেম্বর ‘ভোট ডাকাতি’ হয়েছে। তাই ৩০ ডিসেম্বর দিনটিকে দেশবাসী ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে। পৃথিবীর ইতিহাসে অভাবনীয় রেকর্ড সৃষ্টিকারী রাতে র‌্যাব-পুলিশের সহায়তায় ব্যালট বাক্স পূর্ণ করে ক্ষমতা দখলের দুই বছর পূর্ণ হবে আজ মঙ্গলবার রাতে। তাই এই রাতটি দেশবাসীর কাছে তাদের ‘ভোটাধিকার হরণের কালো রাত’ হিসেবে কলঙ্কিত হয়ে থাকবে।’

কর্মসূচি:
৩০ ডিসেম্বর ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে এবং একাদশ সংসদ নির্বাচন বাতিল ও পুনর্নির্বাচনের দাবিতে বিএনপি’র কেন্দ্রঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে আজ ৩০ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১১টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হচ্চে। উক্ত সমাবেশে বিএনপির জাতীয় নেতৃবৃন্দ উপস্থিত রয়েছেন। 

একই দিন দেশব্যাপী জেলা ও মহানগরে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালিত হচ্ছে। গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে দেশবাসীসহ বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে ও সারা দেশে জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণের জন্য অনুরোধ জানান রিজভী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com