২০ দলীয় জোটের অন্যতম শরীকদল মুসলিম লীগ সভাপতির মৃত্যুতে ২০ দলের শোক

0

২০ দলীয় জোটের অন্যতম শরীকদল বাংলা‌দেশ মুস‌লিম লীগ (বিএমএল) সভাপ‌তি এ এইচ এম কামরুজ্জামান খান খসরুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ২০ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবীর খানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে ২০ দলীয় জোট নেতৃবন্দ উল্লেখ করেন, মরহুম কামরুজ্জামান খা‌নের মতো একজন খ্যাতিমান বিচক্ষণ রাজনী‌তিবিদের মৃত্যু বর্তমান সংকটকালে অপূরণীয় ক্ষতি। তার ইন্তেকালে দেশ ও জাতি একজন দেশপ্রেমিক রাজনীতিবিদকে হারাল। আর আমরা একজন রাজপথের পরীক্ষিত সহযোদ্ধাকে হারিয়েছি।

তারা বলেন, ‘অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের মানুষ ছিলেন কামরুজ্জামান খান। তিনি ছিলেন একজন দক্ষ সংগঠক। নিষ্ঠার সাথে নিজ সংগঠনের দায়িত্ব পালন করেছেন। স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনে এই সাহসী নেতা শত নির্যাতন সহ্য করেছেন এবং তার সংগ্রামী ভূমিকা গণতন্ত্রকামী মানুষকে অনুপ্রাণিত করেছে।’

নেতৃবৃন্দ আরও বলেন, ‘মরহুম কামরুজ্জামান খা‌নের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আমরা তার শোকাহত পরিবারবর্গসহ ঘনিষ্ঠজনদের ধৈর্য্য ধারণের ক্ষমতাদানের জন্য দোয়া করছি। আমরা তার মৃত্যুতে গভীরভাবে শোকাহত।’

সোমবার (২৮ ডি‌সেম্বর) রা‌তে ১০টায় রাজধানীর ইউনাই‌টেড হাসপাতা‌লে চিকিৎসাধীন অবস্থায় এ এইচ এম কামরুজ্জামান খান খসরু মারা যান।

গণমাধ্যমে প্রেরিত শোকবাণীতে ২০ দলীয় জোটের সমন্বয়কারী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জামায়াতে ইসলামী আমীর ডা. শফিকুর রহমান, এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ বীর বিক্রম, খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক, জাতীয় পার্টি (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বীর প্রতীক, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জমিয়তে ওলামায়ে ইসলামের সভাপতি মুফতি মোহাম্মদ ওয়াক্কাস, জমিয়তে ওলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শায়েখ জিয়া উদ্দিন, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান অ্যাডভোকেট মাওলানা আবদুর রকীব, বাংলাদেশ পিপলস লীগের সভাপতি অ্যাডভোকেট গরীবে নেওয়াজ, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, ডিএল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট এহসানুল হুদা, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের, বাংলা‌দেশ মুস‌লিম লী‌গের মহাস‌চিব জুল‌ফিকার বুলবুল চৌধুরী, বাংলাদেশ সাম্যবাদী দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কমরেড নুরুল ইসলাম, শাহাদত হোসেন সেলিম, মহাসচিব এলডিপি ও বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান শাওন সাদেকী শোক প্রকাশ করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com