ছাত্রশিবিরের সভাপতি সালাহউদ্দিন আইউবী, সম্পাদক হাফেজ রাশেদুল

0

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ২০২১ সেশনের জন্য কেন্দ্রীয় সভাপতি নির্বাচন ও সেক্রেটারি জেনারেল মনোনয়ন সম্পন্ন হয়েছে।  অনলাইনে সারাদেশের সদস্যদের ভোটে কেন্দ্রীয় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সালাহউদ্দিন আইউবী এবং সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনীত হয়েছেন হাফেজ রাশেদুল ইসলাম। 

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিকালে শহীদ আব্দুল মালেক মিলনায়তনে কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করেন ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ। 

গত ২৭ ডিসেম্বর সকাল ১০টা থেকে ২৮ ডিসেম্বর রাত ৯টা পর্যন্ত সারাদেশে অনলাইনের মাধ্যমে একযোগে কেন্দ্রীয় সভাপতি নির্বাচনের ভোট গ্রহণ করা হয়।  নির্ধারিত সময়ের মধ্যে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।  সংগঠনটির সংবিধান অনুযায়ী কেন্দ্রীয় সভাপতি ২০২১ সেশনের জন্য কার্যকরী পরিষদের সঙ্গে পরামর্শ করে হাফেজ রাশেদুল ইসলামকে সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনয়ন দেন।

উল্লেখ্য নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী এর আগে যথাক্রমে সেক্রেটারি জেনারেল, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক, কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এবং গাজীপুর মহানগর ও ঢাকা কলেজের সভাপতির দায়িত্ব পালন করেন।  তিনি ঢাকা কলেজ থেকে ইংরেজী সাহিত্য বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।  পরবর্তীতে লিবার্টি ‘ল’ কলেজ থেকে এলএলবি সম্পন্ন করে বর্তমানে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এমবিএ-তে অধ্যয়নরত আছেন।

নব মনোনীত সেক্রেটারি জেনারেল এর পূর্বে যথাক্রমে কেন্দ্রীয় দপ্তর সম্পাদক, কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদক, কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক, কেন্দ্রীয় বিজ্ঞান সম্পাদক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পপুলেশন সাইন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। বর্তমানে তিনি একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে এমবিএ-তে অধ্যয়নরত আছেন। 

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সম্মানিত আমীর ডা. শফিকুর রহমান।  এ সময় আরো উপস্থিত ছিলেন, নায়েবে আমীর অধ্যাপক মুজিবুর রহমান, এসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান এবং সাবেক কেন্দ্রীয় সভাপতিবৃন্দ। 

এছাড়াও দেশ বিদেশ থেকে ইসলামিক স্কলারগণ বক্তব্য রাখেন। সম্মেলনে সারাদেশের সদস্যবৃন্দ অনলাইনের মাধ্যমে যুক্ত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আমীরে জামায়াত বলেন, ‘আমাদের সকল কর্মসূচি, কর্মকান্ড, প্রচেষ্টা শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য। সুতরাং আমাদের সার্বিক কর্মস্পৃহা ও প্রচেষ্টার ভিত্তি হতে হবে আল্লাহর প্রতি অবিচল আস্থা ও বিশ্বাস। আল্লাহকে মনেপ্রাণে ভয় করতে হবে। জীবনের সকল ক্ষেত্রে রাসূল সা. এর জীবনাদর্শকে গ্রহণ করতে হবে। আমরা যদি থাকি মহান আল্লাহ তায়ালার সাথে তাহলে ইনশাআল্লাহ আল্লাহ থাকবেন আমাদের সাথে। ইসলামী আন্দোলনের কর্মীদেরকে আল্লাহর ভালবাসায় সিক্ত হয়ে এগিয়ে যেতে হবে। ’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com