‘লাভ জেহাদ’- এর অভিযোগে ফের গ্রেফতারি যোগী রাজ্যে

0

ফের ‘লাভ জেহাদ’-এর অভিযোগে উত্তরপ্রদেশে গ্রেফতার হলেন এক যুবক। বিজনোরে এক তরুণীকে অপহরণ এবং জোর করে ধর্মান্তরণের অভিযোগে গ্রেফতার করা হয়েছে সাকিব নামে এক যুবককে।

বিজনোরের পুলিশ সুপার সঞ্জয় কুমার বৃহস্পতিবার বলেন, ‘‘সাকিব নিজের ধর্মীয় পরিচয় গোপন করে সোনু নাম নিয়ে ধামপুর এলাকার বাসিন্দা ওই তরুণীর সঙ্গে পরিচয় করেছিল। পরে পরিস্থিতির সুযোগে তাঁকে অপহরণ এবং ধর্মান্তরণ করে। তরুণীর পরিবারের তরফে স্থানীয় থানায় তাঁর নিখোঁজ হওয়ার অভিযোগ দায়ের করা হয়েছিল। তারই ভিত্তিতে তদন্ত করে সাকিবকে গ্রেফতার করা হয়।’’

পুলিশ সুপার জানান, ওই তরুণী দলিত পরিবারের হওয়ায় সাকিবের বিরুদ্ধে ধর্মান্তরণ বিরোধী আইনের পাশাপাশি তফসিলি জাতি-উপজাতি আইনেও মামলা রুজু করা হয়েছে।

নভেম্বর মাসে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ‘লাভ জেহাদ’ আটকাতে ধর্মান্তরণ বিরোধী অধ্যাদেশ (অর্ডিন্যান্স) জারি করেছিলেন। রাজ্যপাল আনন্দীবেন পটেল সেই অধ্যাদেশে ছাড়পত্র দেন। ধর্মান্তরণ বিরোধী আইনে অপরাধী ব্যক্তির ১ থেকে ৫ বছরের জেল এবং ১৫ হাজার টাকা জরিমানা হতে পারে।

গত ৩ ডিসেম্বর প্রথম বরেলীতে বিয়ের অছিলায় ধর্মান্তরণের অভিযোগে ওয়াইস আহমেদ নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছিল। এর পরে মোরাদাবাদেও একই অভিযোগ এক যুবককে গ্রেফতার করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com