‘শিগগিরই আওয়ামী একদলীয় শাসন ব্যবস্থার পতন হবে’: অলি আহমদ

0

শিগগিরই একদলীয় শাসন ব্যবস্থার পতন হবে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ।

তিনি বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে একজন তরুণ ক্যাপ্টেন হিসেবে বুকভরা আশা নিয়ে নিজের জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশকে স্বাধীন করার জন্য সর্বপ্রথম সশস্ত্র বিদ্রোহ করি। মনে করেছিলাম, দেশ স্বাধীন হলে আমাদের আর কোনো দুঃখ-দুর্দশা থাকবে না। কিন্তু আজ সেটা ভুল প্রমাণিত হয়েছে।

গতকাল রোববার (১৩ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় অলি আহমদ এসব কথা বলেন।

তিনি বলেন, দেশ একদলীয় শাসনের কবলে পড়েছে। নেই শান্তি, ন্যায় বিচার। সুশাসন নির্বাসিত গণতন্ত্রকে দাফন করা হয়েছে। মানুষের মৌলিক অধিকার হরণ করা হয়েছে। কারও জানমালের নিশ্চয়তা নেই। দেশ এক অনিশ্চিত ভবিষ্যতের দিকে অগ্রসর হচ্ছে। সমগ্র দেশ ও জাতি আজ এক শ্রেণির দুর্নীতিবাজ, লুটেরা ও লোভীদের হাতে জিম্মি। তারা আমাদের স্বপ্নকে ধুলিসাৎ করে দিয়েছে। দেশকে তছনছ করে দিয়েছে। ঐক্য বিনষ্ট করেছে। সামাজিক মূল্যবোধ ও নীতি-নৈতিকতা বলতে অবশিষ্ট কিছুই নেই।

অলি আহমদ বলেন, দুর্নীতি ও মাদক সমাজের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে। মনে রাখবেন, নীতি-নৈতিকতা বিবর্জিত জাতি কখনও তার কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন করতে পারে না। সমাজ আজ ভারসাম্যহীন হয়ে পড়েছে। এ অসহনীয় অবস্থা থেকে পরিত্রাণ প্রয়োজন।  

এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহম্মদের সভাপত্বিতে ও দলটির যুগ্ম মহাসচিব তমিজউদ্দিন টিটুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহাজান ওমর বীর উত্তম, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক।  

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com