সীমিত আকারে মত প্রকাশের সুযোগটিও আ.লীগ সরকার ছিনিয়ে নিল পুলিশকে ব্যবহার করে: বিএনপি

0

জাতীয় প্রেসক্লাবের সামনে সীমিত আকারে মত প্রকাশের সুযোগটিও সরকার ছিনিয়ে নিল পুলিশকে ব্যবহার করে এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) বিকেলে দলটির দফতরের চলতি দায়িত্বে থাকা এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এমন মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে ৭ ডিসেম্বর ভোরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিভিন্ন দাবিতে অবস্থান ও অনশনরত শিক্ষক, গার্মেন্টস কর্মী, শিক্ষানবিশ আইনজীবীসহ বিভিন্ন শ্রেণী-পেশার ঘুমন্ত মানুষদের ওপর মধ্যযুগীয় কায়দায় নির্মম ও পৈশাচিক পুলিশী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বিভিন্ন শ্রেণি-পেশার আন্দোলনকারীদের ওপর পুলিশ ভোরে অতর্কিত বর্বরোচিত হামলা চালায়। জাতীয় প্রেসক্লাবের সামনে বিদ্যুৎ বিচ্ছিন্ন করে পুলিশ অতর্কিতে গরম পানি, লাঠিচার্জ ও বুটের লাথিতে ঘুমন্ত অবস্থান ও অনশনরত মানুষগুলোকে রক্তাক্ত করেছে, এই কাপুরুষোচিত হামলা থেকে নারী শ্রমিকরাও রক্ষা পায়নি। সরকার এতোটাই বেপরোয়া ও অসহিষ্ণু যে, সাধারণ শ্রেণি-পেশার মানুষদের যৌক্তিক দাবিগুলোও শুনতে নারাজ। জাতীয় প্রেসক্লাবের সামনে সীমিত আকারে মত প্রকাশের সুযোগটিও সরকার ছিনিয়ে নিল পুলিশকে ব্যবহার করে। 

মহামারী করোনার প্রবল ঝুঁকি সত্বেও শিক্ষক, পোশাক শ্রমিক, শিক্ষানবিশ আইনজীবীসহ বিভিন্ন পেশার মানুষগুলোর যৌক্তিক দাবি বিবেচনা করাতো দূরে থাক, উল্টো তাদের রক্তাক্ত করা হলো। পুলিশ বাহিনীকে দলীয় ক্যাডারের মতো ব্যবহার করে জনগণের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার কেড়ে নেয়া হয়েছে এবং দেশকে একটি পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে সরকার। গণবিচ্ছিন্ন, কর্তৃত্ববাদী অনৈতিক সরকার কখনো জনগণের কোন দাবিকেই তোয়াক্কা করে না-বার বার সরকার এটাই প্রমান করলো।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, অবিলম্বে তাজরিন গার্মেন্টসে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ শ্রমিকদের ক্ষতিপূরণ, শিক্ষক ও আইনজীবীদের ন্যায্য দাবি মেনে নেয়া এবং ঢাকায় অবাধে সুষ্ঠু রাজনীতির অধিকার চর্চায় ও দাবি-দাওয়া উত্থাপনের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি না করে অবাধ মত প্রকাশের সুযোগ দেয়ার আহ্বান জানাচ্ছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com