টেস্ট র‌্যাংকিংয়ে দুইয়ে উইলিয়ামসন, চারে সাকিব!

0

এতোদিন টেস্ট র‌্যাংকিংয়ের চারে ছিলেন কিউই অধিনায়ক। ২৫১ রানের এক ইনিংস খেলার ফলে র‌্যাংকিংয়ে দুইয়ে উঠে আসলেন এই ব্যাটসম্যান। এক নম্বরে আছেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। দুইয়ে কেন উইলিয়ামসন তিনে রয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।  ৮৮৬ রেটিং পয়েন্ট দুজনেরই। ক্যারিবীয়দের বিপক্ষে হ্যামিল্টন টেস্টের আগে উইলিয়ামসনের রেটিং ছিল ৮১২। অর্থাৎ ৭৪ পয়েন্ট সংগ্রহ করেছেন কিউই দলপতি। এছাড়া অলরাউন্ডার র‌্যাংকিংয়ে এক বছর নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসান আছেন চারে।  

ব্যাটিং র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে উইলিয়ামসনের সতীর্থ ব্যাটসম্যান টম লাথামেরও। ৮৬ রানের ইনিংসে ক্যারিয়ারসেরা ৭৩৩ রেটিং পয়েন্ট এখন এই ব্যাটসম্যানের। তালিকায় দশ নম্বরে উঠে এসেছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ শিবিরে জার্মে ব্ল্যাকউড পেয়েছেন সুখবর। দুর্দান্ত ফর্মে থাকা এই ব্যাটসম্যান ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়ে ৪১তম অবস্থান থেকে বড় লাফ দিয়ে চলে এসেছেন ১৭ নম্বরে। এটিই তার ক্যারিয়ারসেরা র‌্যাংকিং।

হ্যামিল্টন টেস্টে ৬ উইকেট নিয়ে বোলার র‌্যাংকিংয়ে এক ধাপ এগিয়েছেন কিউই পেসার নেইল ওয়েগনার, এখন তিনি দুই নম্বরে। ফলে তিন নম্বরে নেমে গেছেন ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড। সতীর্থ পেসার টিম সাউদি চার নম্বরে আছেন।

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার সর্বশেষ টেস্টে কোনো উইকেট না পাওয়ায় দুই ধাপ নেমে গেছেন। বোলার র‌্যাংকিংয়ে পাঁচ নম্বর থেকে সাতে নেমেছেন ক্যারিবীয় পেসার।

একইসঙ্গে অলরাউন্ডারের এক নম্বর জায়গাটিও হারিয়েছেন হোল্ডার। তাকে টপকে শীর্ষে চলে এসেছেন ইংল্যান্ডের বেন স্টোকস। তিন নম্বরে ভারতের রবীন্দ্র জাদেজা। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com