গাজায় দফায় দফায় ইসরায়েলের বিমান হামলা

0

ফিলিস্তিন গাজার বেশ কয়েকটি এলাকায় বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল। গাজা থেকে ছোড়া রকেটের পাল্টায় এই হামলা চালানো হয়েছে বলে জানায় দেশটি। রবিবার এক বিবৃতিতে ইসরায়েলের সেনাবাহিনী বিমান হামলার কথা স্বীকার করেছে। খবর বার্তা সংস্থা রয়টার্স।

শনিবার রাতে গাজা থেকে ছোড়া রকেটে দক্ষিণাঞ্চলীয় আশকেলন শহরের একটি কারখানা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি পুলিশ। তবে রকেট ছোড়ার দায় কেউ স্বীকার না করলেও হামলার প্রতিক্রিয়ায় ইসরায়েলের বিমান হামাসের বেশ কয়েকটি সামরিক স্থাপনায় আঘাত হানে বলে জানিয়েছে দেশটির সামরিক বাহিনী।

তবে পাল্টাপাল্টি হামলায় হতাহতের কোনো খবর তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। শনিবার রাতের রকেট হামলা ও রবিবার ভোরের আগে ইসরায়েলের পাল্টা বিমান হামলা নিয়ে তাৎক্ষণিকভাবে গাজার হামাস কর্মকর্তাদের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

হামলার পর প্রত্যক্ষদর্শীরা জানান, ভোরের আগে আগে ইসরায়েলি বিমান গাজা, রাফা ও খান ইউনিস শহরে হামলা চালানোর পর কিছু কিছু এলাকায় আগুন ও ধোঁয়ার স্তর দেখা গেছে।  

ইসরায়েলের সেনাবাহিনী বিবৃতিতে বলেছে, “গাজা উপত্যকায় হওয়া এবং সেখান থেকে কিছু ছোড়ার যে কোনো ঘটনার জন্য সন্ত্রাসী সংগঠন হামাসই দায়ী এবং বেসামরিক ইসরায়েলিদের উপর হওয়া সব সন্ত্রাসী ঘটনার দায়ভারও তাদেরই বহন করতে হবে।”

২০১৪ সালে ইসরায়েল ও হামাসের মধ্যে সর্বশেষ যুদ্ধ হয়েছে; এরপর দু’পক্ষের মধ্যে মাঝে মাঝে গুলি বিনিময়ের ঘটনা ঘটলেও সাম্প্রতিক মাসগুলোতে সীমান্ত অনেকটা শান্তই রয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com