আগামী তিন বছর কোহলিদের জার্সি বানাবে ‘এমপিএল’

0

ভারতীয় ক্রিকেট দলের কিট স্পন্সর হিসেবে তিন বছরের চুক্তি করেছে ই-স্পোর্টস প্ল্যাটফর্ম এমপিএল। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে নাইকির সঙ্গে ১৫ বছরের চুক্তি শেষ হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই)।

কোহলিদের নতুন কিট স্পন্সর হিসেবে এমপিএলকে বেছে নিয়েছে বিসিসিআই। আগামী ২০২৩ সাল পর্যন্ত বিসিসিআইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে এমপিএল।

এর মধ্যে নারী পুরুষ মিলিয়ে তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, দুইটি ওয়ানডে বিশ্বকাপ, একটি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ এবং কোয়ালিফাই করলে আইসিসি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ খেলবে ভারত। এর বাইরে নিয়মিত দ্বিপাক্ষিক সিরিজগুলো তো থাকছেই।

এ চুক্তির অধীনে পুরুষ, নারী এবং অনূর্ধ-১৯ দলের সবধরনের জার্সির ডিজাইন ও বানানোর কাজটি করবে এমপিএল। চলতি মাসের শেষদিকে ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরের ওয়ানডে সিরিজ দিয়েই শুরু হবে এমপিএলের নতুন যাত্রা।

এ দফায় এমপিএলের বানানো জার্সি পরে তিন ওয়ানডে, তিন টি-টোয়েন্টি ও চার টেস্ট খেলবে ভারত। এরপর দেশে ফিরে ইংল্যান্ডের বিপক্ষেও খেলবে পূর্ণাঙ্গ সিরিজ।

এমপিএলের সঙ্গে চুক্তি করার অন্যতম কারণ নাইকি তাদের চুক্তির মেয়াদ না বাড়ানো। ২০১৬ সালে সবশেষ চুক্তিটি ছিল ৫০ মিলিয়ন ডলার বা ৩৭০ কোটি রুপির।

পরে করোনাকালীন সময়ের ধাক্কা সামাল দিতে নতুন চার বছরের চুক্তিতে কিছু ডিসকাউন্ট চেয়েছিল নাইকি। যেটা দিতে রাজি হয়নি ভারত। বরং তারা নতুন স্পন্সর চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com