আপনি ধর্মগুরু নন: কোহলিকে তার ভক্তরা

0

করোনায় এবারের দীপাবলিতে আতশবাজি করার উপর নিষেধাজ্ঞা দেয়  ভারতের সরকার। ফলে আলোর উৎসবেও যেন অন্ধকারের হানা। সরকারের নির্দেশ মানতে জনতার কাছে আবেদন করেছিলেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। একটা বছর ভারতবাসীকে বাজি না পোড়ানোর আবেদন করেছিলেন তিনি। আর তাতেই তাকে অনেক কথা শুনতে হল।

টুইটারের মাধ্যমে দীপাবলির শুভেচ্ছা জানান কোহলি। সেইসঙ্গে এবার বাজি না পোড়ানোর আর্জি জানান।

ভারতীয় প্রশাসনের তরফে বারবার বলা হয়েছে, এবার বাজি পুড়লে কোভিড পরিস্থিতি আরো মারাত্মক হতে পারে। কারণ করোনা শ্বাসতন্ত্রকেই আক্রমণ করে। ফলে বাতাসে দূষণ ছড়ালে করোনা পরিস্থিতি আরো জটিল হয়ে যেতে পারে। কিন্তু কোহলির সেই আর্জি বেশ কিছু সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীর পছন্দ হয়নি। তারা কোহলিকে ব্যাপক ট্রোল করলেন। বিরাট যেন ভবিষ্যতে এরকম আর্জি আর না করেন, এমনও বললেন কেউ কেউ।

কোহলি বলেছিলেন, আপনাদের সবাইকে দীপাবলির অনেক শুভেচ্ছা। মনে রাখবেন, এবার বাজি পোড়ানো চলবে না। আপনারা বাড়িতে প্রিয়জনের সঙ্গে দিওয়ালি উদযাপন করুন। মটির প্রদীপ ও মিষ্টি মুখে উৎসবে মেতে উঠুন। তার পরই তাকে চাছাছোলা ভাষায় আক্রমণ করা হয়।

এক ইউজার লেখেন, ‘এই মানুষটার মেরুদণ্ড নেই। পশুদের হত্যা করার উৎসবের সময় ইনি কিছু বলেন না। উনি শুধু বলবেন, পশুরা বাজি ফাটলে ভয় পায়।’

আরেক ইউজার লিখেছেন, ‘আপনি ক্রিকেটার। আমরাই আপনাকে ভালবাসা, পরিচিতি, সম্মানে ভরিয়ে দিয়েছি। তাই বলে এটা কখনো ভাববেন না যে আপনি হিন্দুদের সামাজিক বা ধর্মীয় গুরু। অকারণ জ্ঞান দেবেন না। আপনি সেটা দেওয়ার উপযুক্ত ব্যক্তি নন।’

সূত্র : জি নিউজ

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com