বিএনপির ৪৪৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের

0

রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় ৯টি বাস পোড়ানোর মামলায় আসামি করা হয়েছে বিএনপির নেতাকর্মীদের। এতে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের কেন্দ্রীয় নেতাকর্মীদের আসামি করা হয়েছে। বিএনপির পক্ষ থেকে বারবার বাসে আগুনের ঘটনা অস্বীকার করলেও গত বৃহস্পতিবার অগ্নিকাণ্ডের ঘটনার পর রাতে ও গতকাল সকালে পুলিশ বাদী হয়ে এই মামলাগুলো দায়ের করে। এসব মামলায় আসামি করা হয়েছে ৪৪৬ জনকে। রাতেই আটক করা হয়েছে ২১ জনকে। আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। এদিকে আটককৃত বিএনপির ২১ নেতাকর্মীকে রিমান্ডে নিয়েছে পুলিশ।

এ ঘটনায় মতিঝিল থানায় দুটি মামলা, শাহবাগ থানায় দুটি, পল্টন থানায় দুটি, বংশাল থানায় একটি, ভাটারা থানায় একটি ও কলাবাগান থানায় একটি মামলা করা হয়েছে। মতিঝিল থানায় করা মামলায় আসামিদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গত নির্বাচনে বিএনপির প্রার্থী ইশরাক হোসেনকে আসামি করা হয়েছে। এছাড়া বিভিন্ন মামলায় আসামি করা হয়েছে যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল ইসলাম নীরব, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুকে।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব, যুগ্ম আহবায়ক আক্তার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্যসচিব আমান উল্লাহ আমান, ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাবেক সভাপতি আল মেহেদি হাসানসহ ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীকে আসামি করা হয়েছে বাস পোড়ানোর মামলায়। এছাড়া আসামিদের মধ্যে রয়েছেনÑ যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ আহমেদ মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আশরাফ, সহ-সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান সোহেল, সাব্বির আহমেদ দিপু, সাবেক কাউন্সিলর খাজা হাবিব, শাহবাগ থানা যুবদলের সহ-সভাপতি মুকুল মুন্সী, স্বেচ্ছাসেবক দলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এস এম জিলানী, সহ-সভাপতি এমদাদুল হক এমদাদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।

১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাগুলো করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার ওয়ালিদ হোসেন জানান, গত বৃহস্পতিবার ও গতকাল শুক্রবার এসব মামলা করা হয়। এসব মামলায় মোট ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আসামিদের মধ্যে মতিঝিলে একজন, শাহবাগে ছয়জন, পল্টনে নয়জন, বংশালে দুইজন ও কলাবাগানে দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com