বাংলাদেশের জনগণ এ দেশের মালিক, সেই মালিকানা জনগণকে ফিরিয়ে দিতে হবে: মোশাররফ

0

জনগণকে দেশের মালিকানা ফিরিয়ে দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। গতকাল শনিবার (৭ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এদিন সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। সভার শুরুর আগে বাংলাদেশ ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার প্রকাশনায় ‘ঐতিহাসিক ৭ নভেম্বর : সিপাহী-জনতার বিপ্লব ও বাংলাদেশের নবজন্ম’ ই-বুকের উদ্বোধন করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

খন্দকার মোশাররফ বলেন, আজকের এই বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ নয়। আজকে আমাদেরকে ৭ নভেম্বরের চেতনায়, মুক্তিযুদ্ধের চেতনায় এদেশের জনগণের কাছে ফিরিয়ে আনতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের জনগণ এ দেশের মালিক, সেই মালিকানা জনগণকে ফিরিয়ে দিতে হবে। সেটা দিতে হলে অবশ্যই আমাদেরকে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে, আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্ব সুসংহত করতে হবে, আমাদের একটা স্বাধীন পররাষ্ট্রনীতি থাকতে হবে, আমাদের অর্থনীতিকে মজবুত করতে হবে। সেটা করতে হলে আজকে যারা অতীতেও গণতন্ত্র হত্যাকারী, অর্থনীতি ধ্বংসকারী তাদের দিয়ে এটা সম্ভব হবে না। সেজন্য শহীদ জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত দল বিএনপিকেই মুক্তিযুদ্ধের চেতনা ও ৭ নভেম্বরের চেতনা বাস্তবায়নের জন্য সেই দায়িত্ব নিতে হবে।

মির্জা ফখরুলের সভাপতিত্বে ও দলের প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানীর পরিচালনায় আলোচনা সভায় দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও অর্থনীতিবিদ অধ্যাপক মাহবুবউল্লা্হ , বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ ইবরাহিম বক্তব্য রাখেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com