যুক্তরাষ্ট্রের নির্বাচনে ভোট গণনা নিয়ে উত্তেজনা চরমে

0

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গণনা নিয়ে উত্তেজনা এখন চরমে। শেষ মুহূর্তে গুরুত্বপূর্ণ পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যে রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে টপকে গেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। জয়ের জন্য প্রয়োজনীয় ২৭০টি ইলেক্টোরাল ভোট পাওয়ার কাছাকাছি পৌঁছে গেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। এরই মধ্যে ২৬৪টি ইলেকটোরাল ভোট নিশ্চিত করা বাইডেন পেনসিলভেনিয়ার ৬টি ভোট পেলেই হোয়াইট হাউজের টিকিট পেয়ে যাবেন।

সেই সঙ্গে ঝুলে থাকা জর্জিয়া, অ্যারিজোনা ও নেভাডায়ও এগিয়ে আছেন তিনি। তবে, জর্জিয়ায় দুই প্রার্থীর ব্যবধান খুব কম থাকায় ভোট পুনর্গণনার হতে পারে বলে জনিয়েছেন স্টেট সেক্রেটারি।   

কিন্তু নেভাডায় ১২ই নভেম্বরের আগে চূড়ান্ত ফল ঘোষণার সম্ভাবনা নেই। এদিকে, নর্থ ক্যারোলাইনা ও আলাস্কাতেও শেষ হয়নি গণনা। এ দুটি রাজ্যে আবার এগিয়ে আছেন ট্রাম্প। এ পর্যন্ত তার ঝুলিতে আছে ২১৩ ইলেক্টোরাল ভোট।   

তবে, শেষ পর্যন্ত পেনসিলভেনিয়ায় বাইডেন জয়ী হলে ট্রাম্পের হোয়াইট হাউজে ফেরার সম্ভাবনা আর থাকবে না।

এদিকে, জো বাইডেন প্রেসিডেন্ট হওয়ার দ্বারপ্রান্তে পৌঁছে যাওয়ায় তার নিরাপত্তা বাড়িয়েছে সিক্রেট সার্ভিস। অতিরিক্ত একটি স্কোয়াড মোতায়েনের পাশাপাশি তার নির্বাচনী কার্যালয়েও বসানো হয়েছে পাহারা। এছাড়া সাবেক ভাইস প্রেসিডেন্ট হওয়ার কারণে আগে থেকেই মার্কিন সিভিল এভিয়েশন বাইডেনের বাড়ির এলাকাকে নো ফ্লাই জোন ঘোষণা করে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com