গণতন্ত্র ও জবাবদিহিতার অভাবে বাংলাদেশ এখন মাফিয়া রাষ্ট্রে পরিণত হয়েছে: জাফরুল্লাহ

0

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, গণতন্ত্র ও জবাবদিহিতার অভাবে বাংলাদেশ এখন মাফিয়া রাষ্ট্রে পরিণত হয়েছে। যার পরিণতি সবাইকে ভোগ করতে হবে। সারা দেশে প্রত্যেক এলাকায়, প্রত্যেক মহল্লায় আজ কিশোর গ্যাং তৈরি হচ্ছে। স্কুল-কলেজ বন্ধ রাখা এবং  অটো প্রমোশন দেওয়ার কারণে এসব শিক্ষার্থী আজ পড়াশোনা বাদ দিয়ে সব রকমের সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত হচ্ছে। এ অবস্থার পরিবর্তনে সঠিক সিদ্ধান্ত নিতে হবে।

গতকাল রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতালে সম্প্রতি উন্মুক্ত পূর্ণাঙ্গ নিউরো সায়েন্স সেন্টারের অপারেশন থিয়েটার পরিদর্শনের পর নিজের চেম্বারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এ সময় গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু উপস্থিত ছিলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, স্কুল-কলেজ, ভার্সিটি বন্ধ রেখে শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা সব বাতিল করে দিয়ে তাদেরকে অটো প্রমোশন প্রদানের যে সিদ্ধান্ত সরকার নিয়েছে, তা জাতীয় জীবনে একটি মারাত্মক ভুল সিদ্ধান্ত। সরকারের উচিত অনতিবিলম্বে এই সিদ্ধান্ত বাতিল করে স্কুল-কলেজসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া।

অন্যথায় শিক্ষার ঘাটতি পূরণ তো দূরের কথা, শিক্ষার্থীরা সব উচ্ছন্নে যাবে। ইতিমধ্যেই বিভিন্ন স্থানে শক্তিশালী কিশোর গ্যাং তৈরি হয়ে গেছে। আর তাদের যা করা দরকার সবই করছে। সারা দেশে আজ নারী ও শিশু ধর্ষণ-নির্যাতন থেকে শুরু করে ছিনতাই, খুন, গুম ও সন্ত্রাসসহ সব ধরনের অপরাধ বেড়ে গেছে। সমগ্র জাতি আজ এ থেকে নিষ্কৃতি চায়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com