অনির্বাচিত সরকার ক্ষমতায় থাকায় দেশের আজ বেহাল অবস্থা: জাহাঙ্গীর

0

ভোটের সুষ্ঠু পরিবেশ নেই বলে দাবি করেছেন ঢাকা-১৮ আসনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন। তিনি বলেন, প্রতিদিনই বাধার সম্মুখীন হচ্ছি। যেখানে পথসভা বা গণসংযোগের কর্মসূচি দিচ্ছি সেখানেই বাধাগ্রস্ত হচ্ছি। আওয়ামী লীগের প্রার্থী নিজে পুলিশকে ফোন করে আমাদের কর্মসূচি প- করে দিচ্ছে। এ নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করেও কোনো প্রতিকার পাচ্ছি না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছ থেকেও সহযোগিতা মিলছে না। এত প্রতিকূল পরিবেশেও ভোটের শেষ পর্যন্ত মাঠে থাকব।

গতকাল সন্ধ্যায় তিনি এসব কথা বলেন।

ধানের শীষের প্রার্থী বলেন, বাধা সত্ত্বেও যেখানে যাচ্ছি, জনস্রোত নেমে আসছে। এটাই আওয়ামী লীগের ভয়। জনগণ ধানের শীষের সঙ্গে আছে। শুধু ভোটাধিকারের সুযোগ পেলে আওয়ামী লীগের প্রার্থীর জামানত থাকবে না। এ জন্য জনগণকে বলব, আপনারা গণতন্ত্রের স্বার্থে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করুন। দুর্নীতি, ধর্ষণ, গুম, খুন, ভূলুণ্ঠিত মানবাধিকারের বিরুদ্ধে রায় দিন।

তিনি অভিযোগ করে বলেন, (রবিবার) রাজধানীর ৪৭ নম্বর ওয়ার্ডেও কোটবাড়ি রেললাইন, গণকবরস্থান, চৈতী গার্মেন্টস, মাটির মসজিদ,  পেট্রলপাম্প এলাকায় আমার গণসংযোগ করার কথা ছিল। কিন্তু আওয়ামী লীগের বাধার কারণে করতে পারিনি। এরপর উত্তরা ৬ নম্বর সেক্টরে গণসংযোগ করতে হয়েছে। প্রতিদিনই এমনটা হচ্ছে।

নির্বাচন কমিশনের উদ্দেশে বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা আপনাদের সাংবিধানিক দায়িত্ব। ঢাকা-১৮ আসনে আপনারা ভোটের পরিবেশ সৃষ্টি করুন। নইলে এখান থেকেই নির্বাচন কমিশনের পদত্যাগের দাবি নিয়ে গণআন্দোলন সৃষ্টি হবে। মাজাভাঙা নির্বাচন কমিশনকে বিদায় করেই আমরা ঘরে ফিরব।

পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশে এস এম জাহাঙ্গীর বলেন, আপনারা রাষ্ট্রের কর্মচারী। নিরপেক্ষ ভূমিকা পালন করাই আপনাদের দায়িত্ব। কিন্তু একটি দলের প্রার্র্থীর পক্ষে আপনারা যেতে পারেন না। এতে জনগণ আপনাদের বিরুদ্ধে চলে যাবে। এরই মধ্যে জনগণের আস্থা আপনারা হারিয়েছেন। এখনো যেটুকু সময় আছে, আপনারা জনগণের পক্ষেই থাকুন। তাহলেই কেবল আপনাদের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

ভোটারদের উদ্দেশে এস এম জাহাঙ্গীর বলেন, আজ গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়া গৃহবন্দী। তারই বড় ছেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পরদেশে। দেশে আজ গণতন্ত্র, আইনের শাসন এমনকি মানুষের মৌলিক মানবাধিকার নেই। জনগণের জবাবদিহিমূলক সরকার নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি। একটি অনির্বাচিত সরকার ক্ষমতায় থাকায় দেশের আজ এ অবস্থা। তাই দেশ ও গণতন্ত্রের স্বার্থে ধানের শীষে ভোট দিন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com