আ.লীগ সরকার বাংলাদেশকে একটি ব্যার্থ ও অকার্যকর রাষ্ট্রের দিকে নিয়ে যাচ্ছে: নুর

0

আমেরিকার সিনেটের বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটি বাংলাদেশের র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর শীর্ষ কমান্ডারদের ওপর নিষেধাজ্ঞা জারি করতে ট্রাম্প প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছে।

সিনেটের এই কমিটিতে রিপাবলিকান ও ডেমোক্র্যাট উভয় দলেরই সদস্য রয়েছে।

ডেমোক্র্যাট দলের সিনেটর বব মেনেনডেজ এবং রিপাবলিকান দলের সিনেটর টড ইয়াং এর নেতৃত্বে সিনেটররা র‍্যাবের শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছেন।

অভিযোগে বলা হয়ছে, র‍্যাব ২০১৫ সাল থেকে চার শতাধিক মানুষকে বিচার বহির্ভূতভাবে হত্যা করেছে। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এবং অর্থমন্ত্রী স্টিভেন মানুচিনের কাছে লেখা চিঠিতে সিনেটররা প্রযোজ্য আইনের অধীনে নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানান। সিনেটের বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটির ওয়েবসাইটেও চিঠিটি আপলোড করা হয়েছে। এ নিয়ে বিভিন্ন আর্ন্তজাতিক গণমাধ্যমেও নিউজ হয়েছে। যেহেতু র‍্যাবে সেনা,পুলিশসহ বিভিন্ন বাহিনীর সাহসী, চৌকস অফিসারদের নিয়োগ দেওয়া হয়, সেক্ষত্রে ঐ বাহিনীগুলোরও ভাবমূর্তি নষ্ট হবে। এমনকি জাতিসংঘের শান্তি রক্ষী মিশন থেকেও বাদ পড়তে পারে বাংলাদেশ সেনাবাহিনী।

উল্লেখ্য, এর আগে ব্রিটেনেও গুম, খুন,জনগণের মৌলিক অধিকার হরণেরর মতো মানবতাবিরোধী অপরাধের সাথে জড়িত বাংলাদেশীদের উপর নিষেধাজ্ঞা আরোপের বিষয়েও বিট্রিশ পার্লামেন্টে আলোচনা হয়েছে।

এবিষয়ে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, অবৈধভাবে ক্ষমতায় থাকতে আ.লীগ সরকার গণমাধ্যমের উপর নিয়ন্ত্রন, সরকার বিরোধী ভিন্নমতের মানুষের মুখ বন্ধে বর্বর হামলা, মিথ্যা মামলা, নির্বাচন কমিশন, বিচার বিভাগ, পুলিশ প্রশাসনসহ সরকারি, সাংবিধানিক ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে দলীয়করণ, কেন্দ্র দখল করে ভোটডাকাতি করতে গুম,খুন, সন্ত্রাস করে দেশে দুর্বৃত্তদের দুঃশাসন কায়েম করেও ক্ষান্ত হয়নি।

নুর বলেন, আ.লীগ সরকার ভিনদেশী এজেন্টদের দ্বারা রাষ্ট্রীয় বাহিনী, প্রতিষ্ঠানগুলোকে বিতর্কিত করে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্বকে আজ হুমকির মুখে ফেলে দিয়ে বাংলাদেশকে একটি ব্যার্থ ও অকার্যকর রাষ্ট্রের দিকে নিয়ে যাচ্ছে। তাই দেশ রক্ষায় দেশবিরোধী, গণতন্ত্রবিরোধী, ভিনদেশী এজেন্ট, আওয়ামী অপশক্তির বিরুদ্ধে জেগে উঠুন।

বিজ্ঞপ্তি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com