খালেদা জিয়ার এডভান্সড ট্রিটমেন্টের জন্য এডভান্সড সেন্টার দরকার: মির্জা ফখরুল

0

সরকারের নির্বাহী আদেশে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা সাময়িক স্থগিত হলেও ‘তিনি মুক্ত নন’ বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা আলমগীর।

সাংবাদিকের এক প্রশ্রের জবাবে, গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

তিনি বলেন, তিনি (বেগম খালেদা জিয়া ) মুক্ত নন। সি ইজ নট ফ্রি। এই যে বলা হচ্ছে যে, উনার সাজা স্থগিত করা হয়েছে। সাজা স্থগিত হলে তো তার ওপর তো কোনো বিধি-নিষেধ থাকার কথা না।

তিনি আরো বলেন, ডিফারেন্সটা হচ্ছে যে শুধুমাত্র হাসপাতাল থেকে তাকে তার বাসায় নিয়ে আসা হয়েছে। যেটাকে সোজা কথায় বললে বলা যায় যে এটা হচ্ছে ‘গৃহে অন্তরীণ করা’।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিক অবস্থা ভালো নয়, দলের যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকনের বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা প্রথম থেকেই বলছি যে ম্যাডাম অসুস্থ। আমরা যেটা চেয়েছিলাম, তার একটা এডভা্ন্সড ট্রিটমেন্ট। কারণ এখানে ডাক্তার যারা আছেন তারা বলছেন যে ওয়াটস সি নিডস ইজ অ্যাডভান্সড ট্রিটমেন্ট। সেজন্য এডভান্সড ট্রিটমেন্টের জন্য এডভান্সড সেন্টার দরকার। সেটা তো আমাদের এ্খানে নাই।

মির্জা আলমগীর বলেন, এমনকি এই ডিজিজের জন্য যে এডভান্সড ট্রিটমেন্টগুলো সেগুলো আসলে বাংলাদেশে নেই। ট্রিটমেন্টে আছে হয়ত কিন্তু সেই ট্রিটমেন্টের জন্য আনুসাঙ্গিক যে ব্যাপারগুলো আছে, রক্ত পরীক্ষা, অন্যান্য পরীক্ষা, একটা থ্যারাপি দেয়ার পরে তার ফলোআপ করার যে সমস্ত বিষয়গুলো সেগুলো এখানে পরিপূর্ণভাবে নেই। আমাদের যুগ্ম মহাসচিব সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক যেটা বলেছেন, কথাটা তো সত্যি বলেছেন। সি ইজ রিয়েলি সিক। ম্যাডাম বলেননি এই কথাটা। হি থিংকস এন্ড উই অলসো থিংক সি নিডস বেটার ট্রিটমেন্ট।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com