৮ সপ্তাহ রেস্টে থাকতে হবে রিজভীকে

0

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে আরও ৮ থেকে ১২ সপ্তাহ রেস্টে থাকতে হবে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেড এম জাহিদ হোসেন।

বিকেল তিনি বলেন, রুহুল কবির রিজভীর এনজিওগ্রাম করা হয়েছে। রিপোর্ট মোটামুটি ভালো। সামান্য ব্লক আছে। তবে সেটা ওষুধে চিকিৎসা হবে। আপাতত একমাস চিকিৎসকদের পরামর্শ মতো ওষুধ চলবে। একমাস পর আবার এনজিওগ্রাম করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

কতদিনের মধ্যে স্বাভাবিক অবস্থায় ফিরতে পারবেন এমন প্রশ্নের জবাবে ডা. জাহিদ বলেন, অন্তত ৮ থেকে ১২ সপ্তাহ তাকে রেস্টে থাকতে হবে। এ সময়ের মধ্যে তিনি বাইরে কোনো কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন না।

হাসপাতাল থেকে কবে নাগাদ ছাড়া পাবেন জানতে চাইলে তিনি বলেন, সেটা এখনই বলা যাচ্ছে না। তবে আরও ২/৪ দিন হাসপাতালে থাকার পর সিদ্ধান্ত হবে।

গত ১৩ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিকদল আয়োজিত মানববন্ধনে বক্তব্য দিয়ে নয়াপল্টন বিএনপি অফিসের দিকে যাওয়ার পথে বুকে ব্যথা অনুভব করলে প্রথমে তাকে কাকরাইল ইসলামী ব্যাংক হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে তাকে ধানমন্ডি ল্যাব এইড হাসপাতালে নেওয়া হয়। সেখানে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়।

বৃহস্পতিবার ল্যাব এইডের বিশেষজ্ঞ চিকিৎসক সোহরাবুজ্জামান ও প্রফেসর আব্দুস জাহেদ এর নেতৃত্বে এনজিওগ্রাম করা হয়। তার হার্টে একটি ব্লক ধরা পড়ে। তবে সেটি তত গভীর নয়।

ডা. জাহিদ বলেন, ড্যাব নেতা বিশেষজ্ঞ চিকিৎসক মনোয়ারুল কাদির বিটু ও ডা. রফিকুল ইসলাম এনজিওগ্রাম করার সময় উপস্থিত ছিলেন।

রোগমুক্তির জন্য রুহল কবির রিজভীর পরিবার দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার চিকিৎসার খোঁজখবর নিচ্ছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com