স্বাস্থ্য খাতে হরিলুটসহ সরকারের ব্যর্থতার কারণে করোনা সারা দেশে ছড়িয়ে পড়েছে: খোকন

0

বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন বলেছেন, করোনা মোকাবিলায় সরকারের কোনো সাফল্য নেই। কারণ, ভাইরাস মোকাবিলায় সরকারের পক্ষ থেকে যে ধরনের প্রস্তুতি বা সুরক্ষা ব্যবস্থা নেওয়ার কথা ছিল, তা পর্যাপ্ত ছিল না। সঠিক সময়ে যথাযথ সুরক্ষা নিশ্চিত করতে পারেনি সরকার। আক্রান্তদের  চিকিৎসা সেবা নিশ্চিত করা যায়নি। মাথাপিছু স্বাস্থ্য সেবা বরাদ্দ ছিল অপ্রতুল। স্বাস্থ্য খাতে হরিলুটসহ সরকারের ব্যর্থতার কারণে করোনা সারা দেশে ছড়িয়ে পড়েছে। ফলে মৃত ও আক্রান্তের সংখ্যা বেড়েছে।

খায়রুল কবির খোকন বলেন, দুর্যোগ মোকাবিলায় যেখানে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রয়োজন ছিল, সেখানে সরকার সমর্থকরা করোনাকে পুঁজি করে লুটপাটে মেতে উঠেছে। মাস্কসহ নানা সুরক্ষা সামগ্রী ক্রয়ের অনিয়ম তাই প্রমাণিত হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন ডিজির ড্রাইভার যে হারে দুর্নীতি করেছে সেখানে বলার মতো সব ভাষাই হারিয়ে ফেলেছি।

তিনি বলেন, দক্ষিণ এশিয়ার মধ্যে স্বাস্থ্যসেবায় মাথাপিছু সরকারি ব্যয় বাংলাদেশে সর্বনিম্ন, মাত্র ৮৮ ডলার। যেখানে ভারতে বরাদ্দ ২৬৭ ডলার। পাকিস্তানে বরাদ্দ ১২৯ ডলার। শ্রীলঙ্কায় বরাদ্দ ১৭৯ ডলার এবং মালদ্বীপে বরাদ্দ ২০০০ ডলার।

খায়রুল কবির খোকন আরও বলেন, জাতীয়তাবাদী দল বিএনপি মানুষের জন্য রাজনীতি করে। জনগণের দুঃখ-দুর্দশা প্রাকৃতিক বিপর্যয়সহ দেশবাসীর যে কোনো বিপদে বিএনপি সব সময় মানুষের পাশে থেকে মানুষের কল্যাণের রাজনীতি করে। মানুষের দুঃখ-কষ্টের সময় বিএনপি সব সময় এগিয়ে এসেছে। করোনার প্রাদুর্ভাব ও লকডাউনের কারণে কর্মহীন মানুষকে আর্থিক সহায়তা করেছে। নরসিংদী জেলা বিএনপির পক্ষ থেকে প্রায় ৪০ হাজার অসহায়, গরিব, দুস্থ ও ছিন্নমূল মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ, সুরক্ষা সামগ্রী মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com