‘হত্যা-ধর্ষণ প্রতিরোধে আ.লীগ সরকারের ব্যর্থতায় জাতি আতঙ্কিত’: রব

0

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, হত্যা এবং ধর্ষণের ভয়াবহতা যেভাবে সমগ্র সমাজে প্রতিনিয়ত বিস্তার লাভ করছে তাতে সমগ্র জাতি এখন আতঙ্কিত। রাষ্ট্র নারী ও শিশুদের ধর্ষণ ও ধর্ষণের শিকারদের সামাজিক সুরক্ষা দিতে পারছে না।

তিনি বলেন, ধর্ষকদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার বিষয়টিও জোরালো হচ্ছে না। ফলে হত্যা-ধর্ষণ প্রতিরোধে সরকারের ব্যর্থতায় সমগ্র জাতি আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে।

শুক্রবার (২ অক্টোবর) জেএসডির জাতীয় পরিষদের ভার্চ্যুয়াল সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন আ স ম আব্দুর রব।

তিনি বলেন, ঔপনিবেশিক শাসন ব্যবস্থা দিয়ে আর গণমুখী রাষ্ট্র বিনির্মাণ করা সম্ভব হবে না। এখন আন্দোলন করতে হবে শাসন ব্যবস্থা পরিবর্তনের লক্ষ্যে,  শুধু শাসক‌ পরিবর্তন নয়। একই সাথে শাসক এবং শাসন ব্যবস্থা বদল করতে হবে।

রব আরও বলেন, আন্দোলন হবে জাতীয় ঐক্যমতের ভিত্তিতে। আন্দোলনের রূপ হবে গণঅভ্যুত্থানমূলক। গণআন্দোলন, গণবিস্ফোরণ ও গণঅভ্যুত্থানের জন্য সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করাই হবে এই মুহূর্তে আমাদের রাজনৈতিক করণীয়।

সভায় আরও বক্তব্য রাখেন সা কা ম আনিসুর রহমান খান, আব্দুস সালাম, বাবু হীরালাল চক্রবর্তী, হাসিনা রওনাক, মহুয়া কুদরত, আমিন উদ্দিন বিএসসি, মীর জিল্লুর রহমান, ফকির শওকত ও ব্যারিস্টার ফারাহ খান প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com