অর্থপাচারকারীরা ‘রাষ্ট্রীয় ডাকাত’: মোস্তফা

0

অর্থপাচারকারীরা ‘রাষ্ট্রীয় ডাকাত’ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। তিনি বলেছেন, ‘লুটপাট, সিন্ডিকেট ও নৈরাজ্য থেকে মুক্তি পেতে দেশে কার্যকর গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় জাতীয় ঐক্য প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই’।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানির জন্মবার্ষিকী উপলক্ষে ন্যাপ রংপুর মহানগর আয়োজিত অনুষ্ঠানে টেলিকনফারেন্সে যোগ দিয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘দেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করা হচ্ছে। এ অর্থপাচার রাষ্ট্রীয় পর্যায়ের ডাকাতি এবং যারা এর সঙ্গে জড়িত তারা রাষ্ট্রীয় ডাকাত। জনগণকে অবশ্যই ঐক্যবদ্ধ হয়ে এসব দুর্নীতিবাজ ও টাকা পাচারকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তাদেরকে রাষ্ট্রীয় ও সামাজিকভাবে বর্জন করতে হবে।’

দুর্নীতিবাজ ও অর্থপাচারের সঙ্গে জড়িতদের শক্তির উৎস কী- প্রশ্ন রেখে তিনি বলেন, ‘ক্ষমতাসীনদের প্রত্যক্ষ বা পরোক্ষ মদদ ছাড়া দুর্নীতি-লুটপাট ও অর্থপাচার সম্ভব নয়। দেশের সবাইকে ঐক্যবদ্ধভাবে এই রাষ্ট্রীয় ডাকাতদের প্রতিরোধ করতে হবে। মনে রাখতে হবে, জনগণ এ রাষ্ট্রের মালিক। দুর্নীতিবাজরা দেশের মালিকানা দাবি করতে পারে না। সুতরাং, দেশে দুর্নীতি প্রতিরোধে অবশ্যই ঐক্যবদ্ধ থাকতে হবে।’

মহানগর আহ্বায়ক মো. রেজাউল করিম রীবনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- যুগ্ম আহ্বায়ক যুবরাজ চৌধুরী, আমিনুর রহমান, শামিম আশরাফি, আসমা রহমান জনি, আকরাম আল ইমাম, মো. হায়দার চৌধুরী, ওমর ফারুক মোস্তফা ফারুক লিটন, ময়নাল ইসলাম প্রমুখ। সভায় বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানির দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com