সুশান্ত বেঁচে থাকলে কি মাদকের জন্য গ্রেফতার হতেন

0

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য ক্রমশ ঘোলাটে হচ্ছে। সর্বশেষ মঙ্গলবার তার প্রেমিকা রিয়া চক্রবর্তী মাদকের কারণে গ্রেফতার হওয়ার পর প্রশ্ন উঠেছে সুশান্ত বেঁচে থাকলেও কি একই কারণে গ্রেফতার হতেন। নাকি পুরুষ হওয়ার কারণে তিনি বেঁচে যেতেন?

রিয়াকে গ্রেফতারের পর অনেকেই প্রশ্ন করেছেন রিয়ার বিরুদ্ধে সুশান্তের পরিবারের অভিযোগ কী ছিল? অভিনেতাকে হত্যা ও টাকা হাতানোর অভিযোগ থাকলে মাদকযোগে তাকে গ্রেফতার করা হল কেন? বলিউডের যে ‘এ’-লিস্টাররা মাদক নেন তাদের কেন গ্রেফতার করা হয়নি? তবে রিয়া কি ‘সফট টার্গেট’? মেয়ে বলে তাকে হেনস্থা করা কি সহজ? সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড করতে শুরু করে #জাস্টিসফররিয়া।

অভিনেত্রী স্বরা ভাস্কর একটি ছবি পোস্ট করেন টুইটারে। সঞ্জয় দত্ত ও সালমান খানের বেলায় পুলিশ ও মিডিয়ার ব্যবহারের সাথে তুলনা টেনে আনেন রিয়ার প্রতি তাদের আচরণের। লিঙ্গ বৈষম্যের ছবিটাই যেন আরো স্পষ্টভাবে তুলে ধরতে চাইছিলেন তিনি।

ইতিমধ্যেই বলিউডের বেশ কয়েকটি বড় নাম দাঁড়ালেন অভিনেত্রীর পাশে। গলা তুললেন সোশ্যাল মিডিয়ায়। জানিয়ে দিলেন, রিয়ার সাথে আছেন তারা। বিতর্কের আগুনে আরো একটু ঘি ঢেলে দিলেন তাপসী পান্নু। টুইটারে অভিনেত্রী ক্ষোভ উগরে দিয়ে প্রশ্ন ছুঁড়ে দিলেন, ‘সুশান্তকে দেয়ার জন্যই রিয়া মাদক সংগ্রহ করেছিলেন। তা হলে সুশান্ত বেঁচে থাকলে তাকেও কি গ্রেফতার করা হত?’

তাপসী একাই নন, পরিচালক অনুরাগ কাশ্যপ, দিয়া মির্জা, সোনম কাপূর, করিনা কাপূরের মতো তারকারাও নিঃশব্দ প্রতিবাদ জানান। প্রত্যেকের সোশ্যাল মিডিয়ার দেয়ালে দেখা যাচ্ছে চারটি বাক্য। একটি প্রতিজ্ঞা।

সমাজের পুরুষতান্ত্রিকতাকে ভেঙে গুড়িয়ে দেয়ার প্রতিজ্ঞা। এই শব্দগুলোই গ্রেফতার হওয়ার আগে এনসিবি অফিসের সামনে দাঁড়িয়ে থাকা রিয়ার টি-শার্টে দেখা গিয়েছিল। রিয়ার মনের ইচ্ছেকেই যেন এ বার পূরণ করার লড়াইয়ে নেমেছেন তার সহকর্মীরা।

অন্য দিকে, সুশান্তের দিদি শ্বেতা সিংহ কীর্তিও নেহাতই চুপ নন। রিয়া গ্রেফতার হওয়ায় খুশি তিনি। যদিও অভিনেত্রীর প্রতি বলিউড তারকাদের সমবেদনা মেনে নিতে পারছেন না সুশান্তের দিদি। তাদের খোঁচা দিয়েই ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন তিনি। ঠিক চারটি বাক্য লেখা আছে সেখানেও। কিন্তু তার প্রতিজ্ঞা ভিন্ন। ভাইয়ের জন্য সুবিচার আদায় করে নেয়ার জেদ জ্বলজ্বল করছে সেই পোস্টে।

দু’সপ্তাহের জন্য রিয়ার ঠিকানা আপাতত বাইকুল্লা জেল। বাড়ি থেকে জামাকপড় নিয়ে যাওয়া হলেও অভিনেত্রী তা নিতে অস্বীকার করেন। মেলেনি বাড়ির লোকের সঙ্গে দেখা করার অনুমতি। সামনের পথ কি আরও কঠিন? উত্তর দেয়ার সময় আসেনি এখনও।

তিন দিন টানা জেরার পর মঙ্গলবার মাদকযোগে রিয়া চক্রবর্তীকে গ্রেফতার করেছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। মঙ্গলবারই এক দফা জামিনের আর্জি খারিজ হয়েছে অভিনেত্রীর। আপাতত ১৪ দিনের জন্য বিচাবিভাগীয় হেফাজতে রাখা হয়েছে তাকে। অভিনেত্রীর বিরুদ্ধে মাদক কেনা ও তা সুশান্তকে সরবরাহ করার অভিযোগ প্রমাণিত হলে ১০ বছর পর্যন্ত জেল হতে পারে রিয়ার।

সূত্র : আনন্দবাজার

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com