‘ক্রস ফায়ারের’ নামে মানুষের অধিকার কেড়ে নিয়েছে: মজিবর

0

কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি অ্যাডভোকেট, মজিবর রহমান সরোয়ার আর্ন্তজাতিক গুম দিবস উপলক্ষে বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার আগে দেশবাসীর সামনে কমিন্টমেন্ট করে এসেছিলেন তারা ক্ষমতায় এসে ক্রস ফায়ার উঠিয়ে নেবেন। পরবর্তীতে তারা সরকারে এসে নিজেদের ওয়াদা ভুলে গেছেন।

রবিবার (৩০ আগস্ট) বিকালে নগরীর কলেজ রোডে মসজিদ লেন বরিশাল বিএম কলেজ ও সরকারি বরিশাল কলেজ ছাত্রদল নেতা ফিরোজ খাঁন কালু ও মিরাজ খানের খাঁনের বাসায় এসব কথা বলেন। এ সময় গুম হয়ে যাওয়া দুই সহদরের মাতা ফিরোজা বেগমকে শান্তনা দেন এবং তাদের দোয়া করেন।

মজিবর রহমান বলেন, বর্তমান সরকার ডিজিটাল ও ক্রসফায়ারের নামে মানুষের অধিকার কেড়ে নিয়েছে। সরকার ভোট ও জনগণের সরকার হলে এদেশে এ ধরনের কাজ করতে সাহস পেত না। তারা এদেশের মানুষের মৌলিক ভোটের অধিকার কেড়ে নিয়ে সরকারে বসে বেপরোয়া হয়ে গেছে কাউকে কোন জবাবদিহি করছে না। তাদের পক্ষে দেশের জনগণের কোন রায় না থাকার কারণে মানুষকে খুন-গুম করে ক্ষমতা আকড়ে বসে মানুষের অধিকার রক্ষা করছে না। 

মজিবর রহমান আরও বলেন, কালু ও মিরাজের মা- জানে না তার দুই সন্তান কোথাই কিভাবে আছে। তারা কি বেঁচে আছে না কি মারা গেছে এই সরকারের সময় সেই জানার অধিকার থেকে বঞ্চিত হয়েছে দুই ছেলে হারানো মা।

এ সময় মজিবর রহমানের আসার সংবাদ পেয়ে উপস্থিত হন মহানগর বিএনপি নেতা মাহফুজুর রহমান, সাবেক যুবদল নেতা খন্দকার গোলাম মোস্তফা, মহানগর ছাত্রদল সম্পাদক হুমাউন কবীর,সিনিয়র সহ-সভাপতি তরিকুল ইসলাম তারেক,সাংগঠনিক সম্পাদক এনামুল হাসান তছলিম সহ বিভিন্ন দলীয় অঙ্গ সংগঠনের নেতারা।

পরে ফিরোজ খাঁন কালু ও মিরাজের উদ্যেশে দোয়া-মোনাজাত নিজেই পরিচালনা করেন কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।

এর আগে তিনি ঢাকা থেকে বিমানে বরিশাল আসেন। এসে আর্ন্তজাতিক গুম দিবস উপলক্ষে সরাসরি গুম হয়ে যাওয়া কালু ও মিরাজের বাসায় চলে আসেন।

উল্লেখ্য, ২০১২ সালের ৩ই এপ্রিল মিরাজ খাঁন ও ১২ সালের ২৪ আগস্ট বড়ভাই ফিরোজ খাঁন কালু চট্রগ্রাম থেকে নিখোঁজ ও গুম হয়ে যান। এর পর থেকে আজ পর্যন্ত তার কোন খোঁজ পাননি মা ফিরোজা বেগম।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com