‘সমাজের সর্বস্তরে দুর্নীতির পচন ধরেছে, অথচ সরকার সেটিকে এড়িয়ে ধান্দায় আছে: মান্না

0

দেশের অর্থনীতি বলতে কিছুই নেই বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, ‘সমাজের সর্বস্তরে দুর্নীতির পচন ধরেছে। অথচ সরকার সেটিকে এড়িয়ে ধান্দায় আছে একটা মেগা প্রজেক্ট গড়ার।’

শনিবার (২৯ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের জহির হোসেন চৌধুরী হলে আয়োজিত এক সভায় তিনি এ মন্তব্য করেন।

মান্না বলেন, করোনার আগে ৪ কোটি লোক দারিদ্র সীমার নীচে ছিল। এখন এই সংখ্যা অনেক বেড়েছে। করোনার সময় কত লোক ঢাকা ছেড়েছেন, কত লোক দরিদ্র হয়েছে? সরকারের কাছে এসবের কোন তথ্য নেই। তাদের ধান্দা একটাই মেগা প্রজেক্ট করা।

তিনি বলেন, একটি জেলার সেক্রেটারি দুই হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন। প্রশ্ন হল এত টাকা কি করে করলো? প্রতিবছর লাখ লাখ কোটি টাকা পাচার হচ্ছে। অথচ মানুষের জীবন কচু পাতার পানির মতো হয়ে গেছে।

তিনি আরও বলেন, এটা এমন একটি দেশ যে দেশের একজন ওসি ২০০ জন লোককে মেরে বলে প্রয়োজনে আরো মারবে। এটি কোন দেশ, এটিতো একটি মৃত্যু উপত্যকা, এ দেশে বিচার বলে কিছু নেই বলেও মন্তব্য করেন মাহমুদুর রহমান মান্না।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, স্বাস্থ্যমন্ত্রী বলেছিলেন করোনা এমনিতেই ভালো হয়ে যাবে। তাহলে আবার চায়নার ভ্যাকসিনের অনুমতি দিলেন কেন?

আলোচনা সভায় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সমন্বয়ক শহিদুল কায়সার, সাবেক কূটনীতিক সাকিব আলী, ফজলুল হক সরকার, আনিসুল ইসলাম খসরুসহ অনেকে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com