চাষি রুস্তম আলীর মৃত্যুতে কৃষকদলের শোক

0

জাতীয়তাবাদী কৃষক দল ঝালকাঠি জেলা শাখার আহবায়ক ও দলের কেন্দ্রীয় সদস্য এবং জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি, পৌরসভার সাবেক কাউন্সিলর রুস্তম আলী চাষির মৃত্যুতে শোক প্রকাশ করেছে কৃষক দল। বিবৃতিতে বিএনপির ভাইস চেয়ারম্যান কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু ও সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন মরহুমের রুহের মাগফেরাত কামনা ও স্বজনদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

বিবৃতিতে তারা বলেন মরহুম রুস্তম আলী চাষি একজন আপাদমস্তক জননেতা ছিলেন। তিনি বিএনপির শুরু থেকেই শহীদ জিয়ার আদর্শে অনুপ্রাণিত হয়ে স্বনির্ভর বাংলাদেশ গড়ার প্রত্যয় রাজনীতিতে নিজেকে উৎসর্গ করেছিলেন। তিনি কৃষক আন্দোলনে নিজেকে নিবেদিত করেছিলেন।

তারা আরও বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ডাকে সাড়া দিয়ে কৃষি বিপ্লবে তিনি অগ্রণী ভূমিকা পালন করেছিলেন সে কারণে তিনি চাষি রুস্তম আলী নামে ব্যাপকভাবে পরিচিতি লাভ করেন। ব্যক্তিগত জীবনে তিনি একজন কৃষক হয়েও রাজনীতির মাঠে ময়দানে অত্যন্ত সক্রিয় ভূমিকা রাখেন। প্রতিটি আন্দোলন-সংগ্রামে তিনি সাহসিকতার সাথে অংশগ্রহণ করেছেন। তিনি ঝালকাঠি সদর পৌরসভার নির্বাচিত ও জনপ্রিয় কাউন্সিলর ছিলেন। 

তিনি একাধারে একজন জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, কৃষক নেতাসহ স্থানীয় পর্যায়ে জনসেবামূলক বিভিন্ন কর্মকাণ্ডে নিজেকে সব সময় সম্পৃক্ত রেখেছিলেন। তিনি তার নিজ এলাকায় দল-মত ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের কাছে অত্যন্ত প্রিয় মানুষ ছিলেন। তার মৃত্যুতে বিএনপির একজন প্রতিষ্ঠাকালীন সদস্য কে হারালো, কৃষকদল হারালো একজন বলিষ্ঠ সংগঠক। তার এলাকাবাসী হারালো একজন নিবেদিতপ্রাণ পরোপকারী সৎ ও নির্ভীক জনপ্রতিনিধিকে। তার কর্মগুণে তিনি সকলের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন।

নেতারা মহান রাব্বুল আলামিনের দরবারে তার জন্য জান্নাতুল ফেরদাউস নসিব ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের শোক সইবার তৌফিক দানের জন্য দোয়া করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com