অবিলম্বে গণপরিবহণের ৬০% বর্ধিত ভাড়া প্রত্যাহার করুন: লেবার পার্টি

0

অবিলম্বে করোনা পরিস্থিতিতে গণপরিবহণের বর্ধিত ৬০% ভাড়া প্রত্যাহারের দাবী জানিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান বলেছেন, সরকার করোনা পরিস্থিতিতে যাত্রী স্বল্পতার কারনে গণপরিবহনে ভাড়া ৬০% বাড়ানো হলেও জনসাধারনের কাছ থেকে ১০০% বেশী ভাড়া আদায় করা হচ্ছে। বর্তমানে করোনা পরিস্থিতি ও জনজীবন স্বাভাবিক হওয়ায় বর্ধিত ভাড়া প্রত্যাহার ও গণপরিবহনে যাত্রী হয়রানী বন্ধ করতে হবে। পরিবহন সেক্টরে বিরাজমান চাঁদাবাজি ও নৈরাজ্য বন্ধ করা সময়েরদাবী।

আজ ২৬ আগষ্ট (বুধবার) লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ একথা বলেন।

লেবার পার্টির নেতৃবৃন্দ বলেন- দেশবাসীর আপত্তি সত্ত্বেও সরকার করোনার অযুহাতে অযৌক্তিকভাবে বাস ভাড়া ৬০% বৃদ্ধি করেছিল। কিন্তু এখন বাসে যাত্রীদের জন্য ন্যূনতম স্বস্থ্যবিধি প্রতিপালনের কোন ব্যবস্থা নেই। অতিরিক্ত যাত্রী তোলা হচ্ছে। দাঁড়িয়েও যাত্রী পরিবহন করা হচ্ছে। এ অবস্থায়ও ৬০% অতিরিক্ত বাস ভাড়া আদায় করা হচ্ছে, যা সম্পূর্ণ অযৌক্তিক ও জনগণের উপর জুলুম। একই পরিবারের যাত্রীদের ক্ষেত্রেও ছাড় দেয়া হচ্ছে না।

নেতৃবৃন্দ বলেন, পৃথিবীর দুইশতাধিক রাষ্ট্রে করোনা সংক্রমণ হয়েছে। কিন্তু কোন দেশে গণপরিবহন বা বাস ভাড়া বৃদ্ধির নজির নেই। অথচ বাংলাদেশে জনগণের কাছ থেকে অযৌক্তিকভাবে অতিরিক্ত বাস ভাড়া আদায় করা হচ্ছে।

প্রেস বিজ্ঞপ্তী

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com