মুখ্যমন্ত্রীকে নিয়ে রিয়ার মন্তব্য, চটেছে বিহার পুলিশ

0

​সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তভার এখন সিবিআইয়ের হাতে। শীর্ষ আদালতের তরফে বুধবার ওই নির্দেশ আসার পর ফের একদফা জোর শোরগোল শুরু হয়েছে।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে তদন্তভার যাওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হন বিহারের ডিজিপি গুপ্তেশ্বর পাণ্ডে। একপর্যায়ে তিনি বলেন, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে নিয়ে মন্তব্য করার কোনো অধিকার নেই রিয়া চক্রবর্তীর।

যা হচ্ছে আইন মেনে গণতান্ত্রিক পদ্ধতিতেই করা হচ্ছে বলে মন্তব্য করেন ডিজিপি। পাশাপাশি বিহার পুলিশ যা করছিল, তা আইন মেনেই করছিল বলেও মন্তব্য তার। ওই মন্তব্যের পরই সেই ভিডিও ভাইরাল হয়ে যায়।

প্রসঙ্গত, সামনেই বিহারের নির্বাচন। ভোটের লড়াইয়ে এগিয়ে থাকতে সুশান্তর মৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার চেষ্টা করছেন বিহারের মুখ্যমন্ত্রী— সম্প্রতি এমন মন্তব্য করেন রিয়ার আইনজীবী। আরও বলেন, তদন্ত করার কোনো অধিকার বিহার পুলিশের নেই। এরপরই রিয়াকে পাল্টা উত্তর দেন বিহারের ডিজিপি।

রিয়া আইনজীবী সতীশ মানেশিন্ডে বলেন, “মুম্বাই পুলিশের রিপোর্ট ও এই মামলার সমস্ত দিক খুঁটিয়ে দেখে সুপ্রিম কোর্ট বুঝেছে যে এই মামলার ন্যায়বিচার প্রয়োজন, কারণ রিয়া নিজে এই মামলার সিবিআই তদন্তের আরজি জানিয়েছিলেন। সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণে এটাও উঠে এসেছে দুই রাজ্য রাজনীতির প্রেক্ষাপটে একে-অপরের বিরুদ্ধে যে দোষারোপ-পাল্টা দোষারোপ করে চলেছে, তাতে বিচারের স্বার্থে এই মামলা সিবিআইয়ের হাতে তুলে দেওয়াই প্রয়োজন। সুপ্রিম কোর্ট যেহেতু এই মামলা সিবিআইয়ের হাতে তুলেছে, তাই রিয়াও সেই তদন্তের মুখোমুখি হবেন। এর আগে মুম্বাই পুলিশ ও এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের মামলাতেও তিনি তাই করেছেন।”

আদালতের নির্দেশ অনুসারে শিগগিরই তদন্তকর্তাদের মুখোমুখি হতে হবে বাঙালি নায়িকাকে। তার আইনজীবী জানান, এ নিয়ে রিয়ার কোনো আপত্তি নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com