পাটকল রক্ষা আন্দোলনের তিন নেতাকে সাদা পোশাকে তুলে নেয়ার অভিযোগ

0

পাটকল রক্ষা আন্দোলনের নেতা রহুল আমিন, মিহির মণ্ডল ও মাসুদ রানাকে সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে উঠিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (২৪ জুলাই) বিকেল ৫টার দিকে খুলনার খালিশপুরের প্লাটিনাম জুটমিল এলাকা থেকে তাদের তুলে নেয়া হয়।

শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে এ দাবি জানিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ-মার্কসবাদী) কেন্দ্রীয় পাঠচক্র ফোরাম। পুলিশ তাদের গ্রেফতার না দেখালেও কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের নেতারা বলছেন, তাদেরকে খুলনা থানায় আটকে রাখা হয়েছে। তাদেরকে উঠিয়ে নেয়ার তীব্র নিন্দা ও মুক্তি দাবি জানিয়েছে বাসদের কেন্দ্রীয় পাঠচক্র ফোরাম।

বিবৃতিতে শুভ্রাংশু চক্রবর্তী বলেন, ‘রাষ্ট্রায়ত্ত ২৬টি পাটকল বন্ধ করে ব্যক্তি লুটেরাদের হাতে তুলে দেয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে খুলনার শ্রমিক আন্দোলনের নেতা রহুল আমিন, সংগঠক মিহির মণ্ডল ও মাসুদ রানাকে পুলিশ বেআইনিভাবে গ্রেফতার করেছে। আজ (শুক্রবার) বিকেলে লিফলেট বিতরণের সময় সাদা পোশাকে পুলিশ তাদের তুলে নিয়ে গেছে। আন্দোলনরত শ্রমিকদের মধ্যে ভীতির পরিবেশ তৈরির জন্য এর আগেও দু’জন শ্রমিককে গ্রেফতার করে জেলে রাখা হয়েছে।’

এভাবে দমন, পীড়ন ও গ্রেফতারের মাধ্যমে শ্রমিক আন্দোলনকে দমানোর বিরুদ্ধে দেশবাসীকে সোচ্চার হওয়ার আহ্বান এবং অবিলম্বে সরকারের কাছে রহুল আমিনসহ এ তিন জনের মুক্তির দাবি জানানো হয়েছে বিবৃতিতে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, পাটকল রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের ডাকে- বিজেএমসি বাতিল করে মন্ত্রণালয়ের অধীনে টাস্ক ফোর্স গঠন করে অনতিবিলম্বে পাটকল আধুনিকায়ন করা, ঈদের পূর্বেই সকল শ্রমিকদের ঈদ বোনাসসহ ২০১৯ সালের বকেয়া ৬টি বিল প্রদান করা, ২০১৩ সাল থেকে অবসরকৃত শ্রমিকদের পাওনাদি এককালীন পরিশোধ, শ্রমিক নেতা ওলিয়ার রহমান ও নূর ইসলামকে অনতিবিলম্বে মুক্তি, রাষ্ট্রায়ত্ত পাটকলের অব্যবস্থা ও দুর্নীতির জন্য দায়ীদের বিরুদ্ধে তদন্তমূলক আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবিতে আগামীকাল রোববার (২৬ জুলাই) মানববন্ধন কর্মসূচিরও ডাক দেয়া হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com