বিএসএমএমইউতে নিয়োগে বাধা কাটলো

0

জেটিভি রিপোর্ট:
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ২০০ মেডিকেল অফিসার নিয়োগের হাইকোর্টের স্থিতাবস্থার আদেশ ১৫ জুলাই পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। ফলে আপাতত এ পদে নিয়োগে বাধা থাকল না।

বুধবার (৩ জুলাই) বিএসএমএমইউ -এর করা আবেদনের শুনানি শেষে চেম্বার জজ বিবচারপতি মো. নুরুজ্জামান এ আদেশ দেন।

আগামী ১৫ জুলাই আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে এ বিষয়ে শুনানির দিন ধার্য করা হয়েছে।

আদালতে বিএসএমএমইউ -এর পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী খান মো. শামীম আজিজ। তার সঙ্গে ছিলেন আইনজীবী হুমায়ুন কবির পল্লব।

গত সোমবার (১ জুলাই) একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বিএসএমএমইউতে দুইশ মেডিকেল অফিসার নিয়োগের ওপর স্থিতাবস্থার নির্দেশ দেন।

একই সঙ্গে, লিখিত পরীক্ষার ফল কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন। আগামী ১৫ দিনের মধ্যে বিএসএমএমইউ -এর ভিসিসহ পাঁচজনকে এ রুলের জবাব দিতে বলা হয়।

এর আগে গত ২২ মার্চ ২০০ জন চিকিৎসক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় মেডিকেল অফিসার পদে ৭৩৯ জন এবং ডেন্টাল সার্জারি পদে ৮১ জনসহ মোট ৮২০ জনকে উত্তীর্ণ হিসেকে ফলাফল ঘোষণা করে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

এ নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস, বয়স্কদের উত্তীর্ণ করাসহ বিভিন্ন অভিযোগে শতাধিক পরীক্ষার্থী লিখিত পরীক্ষার ফলাফল বাতিল ও ভিসির পদত্যাগের দাবি জানান।

পরবর্তীতে লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণ আবদুর রহিম ও জসিম উদ্দিনসহ মোট ৭১ জন গত ১৯ মে হাইকোর্টে পৃথক দু’টি রিট করেন। এ রিটে স্থিতাবস্থার আদেশ জারি করে হাইকোর্ট। এ আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে স্থগিতের আবেদন করে সরকার।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com