করোনায় মৃত ব্যক্তিকে দাফন করায় চাকরিচ্যুত ইমামকে বহালে লিগ্যাল নোটিশ আইনজীবী মোহাম্মদ শিশির মনিরের

0

মাওলানা নূর উল্যাহ’র পক্ষে সোমবার সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ শিশির মনির এ নোটিশ পাঠান। গণমাধ্যম প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদন যুক্ত করা হয় নোটিশে।

ফেনীর সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা, সোনাগাজী পৌরসভার মেয়র রফিকুল ইসলাম খোকন, সোনাগাজীর মতিগঞ্জ ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান বাবু এবং স্থানীয় ওয়ার্ড কমিশনার ও মসজিদ কমিটির সভাপতি সাখাওয়াত হোসেন আলাউলকে এ নোটিশ পাঠানো হয়।

নোটিশে বলা হয়, ইসলামিক ফাউন্ডেশন সোনাগাজীর ফিল্ড সুপারভাইজারের তথ্য অনুযায়ী মাওলানা নূর উল্যাহ উপজেলার করোনা বা উপসর্গ নিয়ে মৃত্যু বরণকারীদের দাফন কমিটির একজন সদস্য। ১৭ জুন মাওলানা জিয়াউল হক করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করলে তার দাফনে অংশ নেন নূর উল্যাহ। তবে অনুমতি না নিয়ে দাফনে অংশগ্রহণ করার অভিযোগে তাঁকে ইমামের দায়িত্ব থেকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে।

এতে আরোও বলা হয়, করোনা পরিস্থিতিতে নিজের আত্মীয় স্বজনও সহযোগিতা করতে অপারগতা প্রকাশ করে। এমনকি সন্তান তার মাতা পিতাকে রাস্তায় ফেলে যাওয়ার নজিরও দেখা যায়। অথচ মাওলানা নূর উল্যাহ ইসলামের বিধান অনুযায়ী মৃত ব্যক্তিকে দাফন করার ক্ষেত্রে দায়িত্ব পালন করেছেন। এটি অত্যন্ত মহৎ ও প্রসংশনীয় কাজ।

নোটিশ পাওয়ার পর দ্রুত নূর উল্যাহকে স্বপদে বহাল করার জন্য বলা হয়। অন্যথায়, এই বে-আইনি ও অমানবিক শাস্তি আরোপের জন্য সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com