ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল

0

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর সর্বশেষ শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে বেশি কথা বলার কারণে গলার স্বর কমেছে তার। তিনি নিয়মিত চিকিৎসা নিচ্ছেন। খাওয়া-দাওয়া ঠিকমতো করছেন। লেখালেখি করেই বেশিরভাগ সময় কাটাচ্ছেন তিনি। আজ রোববার সন্ধ্যায় তার সঙ্গে সাক্ষাত শেষে এমনটাই জানিয়েছেন ঐক্যফ্রন্টের দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম মিন্টু।

তিনি বলেন, গণস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল। সবদিক দিয়ে গতকালের চাইতে কিছুটা উন্নতি।

ফুসফুসের সংক্রমণ গতকালের চাইতে আরো কমছে। নিয়মিত এন্টিবায়োটিক দিতে হচ্ছে। নিয়মিত কিডনি ডাইলোসিস করছেন। অক্সিজেন প্রয়োজন হয় না। গলা ব্যাথার জন্য কথা বলতে কষ্ট হচ্ছে। তবে উন্নতির দিকে।

মিন্টু জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরী একটু একটু কথা বলতে পারেন। তবে বেশির ভাগ ক্ষেত্রে ইশারায় এবং লিখে কথার উত্তর দেন। চিকিৎসকগণ তাকে জরুরি প্রয়োজনে ব্যতিত কথা বলতে নিষেধ করেছেন। তার শরীরে করোনাভাইরাস ইনফেকশন নেই। নতুন ব্যাকটেরিয়া ইনফেকশন অনেক কমছে। তাকে আরো বেশ কিছুদিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে।

মানসিকভাবে অনেক উজ্জীবিত উল্লেখ করে ঐক্যফ্রন্টের দপ্তর সম্পাদক বলেন, করোনাভাইরাসের মহামারীতে অসহায় দেশবাসীর খোঁজ খবর নিয়েছেন ডা. জাফরুল্লাহ। এ সময় দেশবাসীর নিকট দ্রুত সুস্থ্যতার জন্য দোয়া কামনা করেন।

উল্লেখ্য, ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফি এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদ এর তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com