বাবুনগরীকে অব্যাহতি, আহমদ শফীর উত্তরসূরি শেখ আহমদ

0

আল্‌-জামিয়াতুল আহ্‌লিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম তথা হাটহাজারী মাদরাসার সকল দায়িত্ব থেকে অব্যাহত দেয়া হয়েছে মাদরাসার ভারপ্রাপ্ত মহাপরিচালক ও হেফাজতে ইসলামীর মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীকে।

একই সঙ্গে  হেফাজতে ইসলামীর আমির আহমদ শফীকে আমৃত্যু মহাপরিচালক করে তার পরবর্তী উত্তরসূরি (সহযোগী পরিচালক) নির্বাচিত করা হয়েছে মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা শেখ আহমদকে।

বুধবার (১৭ জুন) মাদরাসার শূরা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিন সকাল ১০টায় মাদরাসার ভিতরে শাহ আহমদ শফীর কক্ষে মজলিসে শূরার এ বৈঠক শুরু হয়। কিন্তু ওই বৈঠকে ভারপ্রাপ্ত পরিচালক হলেও প্রথমে ডাকা হয়নি জুনায়েদ বাবুনগরীকে। তবে শুরুর প্রায় ৩ ঘণ্টা পর দুপুর পৌনে ১টার দিকে তাকে বৈঠকে ডাকা হয়।

এ দিকে শূরা বৈঠক তথা মাদ্রাসার শীর্ষ পদে শাহ আহমদ শফীর উত্তরসূরি কে হবেন, তা নিয়ে তৎপরতায় প্রকাশ্যে আসা দুই পক্ষের দ্বন্দ্বে আইন-শৃঙ্খলার অবনতি হতে পারে এমন শংকায় হাটহাজারী উপজেলার বিভিন্ন স্থানে পুলিশের অতিরিক্ত ফোর্স মোতায়েন ছিল।

হেফাজত আমির আহমদ শফী বার্ধক্যজনিত অসুস্থতাসহ নানা রোগে ভুগছেন। তাই তার অবর্তমানে মাদরাসার পরবর্তী উত্তরসূরি নির্ধারণে জটিলতা সৃষ্টি হয়। মূলত দ্বন্দ্বটা মাওলানা জুনায়েদ বাবুনগরীর অনুসারী ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফীর ছেলে হেফাজতে ইসলামের প্রচার সম্পাদক আনাস মাদানীর মধ্যে।

উল্লেখ্য, বাংলাদেশের সবচেয়ে বড় ও প্রাচীন ইসলামী শিক্ষাকেন্দ্র চট্টগ্রামের হাটহাজারী মাদরাসাকে বলা হয় ভারতীয় উপমহাদেশের দ্বিতীয় বৃহত্তম ইসলামিক বিশ্ববিদ্যালয়। মাদরাসাটি বাংলাদেশের একটি কওমী শিক্ষা প্রতিষ্ঠান। এই শিক্ষা প্রতিষ্ঠানটি বাংলাদেশে দারুল উলুম দেওবন্দের শিক্ষা ধারার প্রবর্তন করে।

উইকিপিডিয়ার তথ্যমতে, ৪.২৮ একর জমির ওপরে প্রতিষ্ঠিত এই মাদরাসার স্টাফ সংখ্যা প্রায় ৮০০, ছাত্র সংখ্যা প্রায় ৫০ হাজার। স্নাতক শ্রেণিতে রয়েছে ১৬ হাজার ৫০০ এবং স্নাতকোত্তরে রয়েচে ১১ হাজার ৯০০।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com