বকেয়া বেতন পরিশোধসহ চাকরিতে পূর্ণ বহালের দাবি

0

অবিলম্বে সকল পাওয়ানা পরিশোধ করে সোনারগাঁ টেক্সটাইল মিল খুলে দেয়া এবং অবৈধভাবে অলিম্পিক সিমেন্টের ছাঁটইিকৃতদের বকেয়া পরিশোধ এবং চাকরিতে পুর্নবহাল করার দাবি জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বরিশাল সোনারগাঁ টেক্সটাইল মিল শ্রমিক-কর্মচারি সংগ্রাম পরিষদ।

বুধবার (১৭ জুন) বেলা সাড়ে ১১টায় দুর্যোগপূর্ণ আবহাওয়া বৃষ্টির মধ্যে নগরের প্রাণকেন্দ্র সদররোডে একর্মসূচি পালন করা হয়।

বরিশাল সোনারগাঁ টেক্সটাইল মিল শ্রমিক নেতা নুরুল হকের সভাপতিত্বে  মানববন্ধন কর্মসূচিতে একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমন, সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, ছাঁটাইকৃত শ্রমিক শাহ আরজুমান, হারুন শরীফ, ফরহাদ হোসেন, হামিদা বেগম, বেবি আক্তার, হাওয়া বেগম, ইউসুফ হোসেন ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নেতা শহীদ হোসেন।

ছাঁটাইকৃত ও বেতন পাওয়ানা শ্রমিকরা এসময় বলেন, শ্রম আইনদ্বারা পরিচালিত হওয়া সত্বেও সোনারগাঁ টেক্সটাইল মিল এবং অলিম্পিক সিমেন্টের ক্ষেত্রে কারখানা বন্ধ ও শ্রমিক ছাঁটাইয়ের ক্ষেত্রে শ্রম আইনের সকল ধারা লঙ্ঘন করে মালিকপক্ষ।

তারা আরো বলেন আমাদের মে ও এপ্রিল মাসের বেতন, ঈদ বোনাসসহ যাবতীয় দাবি করা হলে তারা আমাদের ভয়ভীতি ও হুমকি দিয়ে যাচ্ছে।

অন্যদিকে বৈশ্বিক মহামারী কোভিড-১৯ প্রাণঘাতী করোনার মধ্যে মালিকপক্ষের স্বেচ্ছাচারীতার কারনে মিল করাখানা বন্ধ করে দেয়ার কারণে আমরা আজ ক্ষুধার্ত পরিবার-পরিজনের কান্না আরেকদিকে করোনার মৃত্যু ভয়ের মুখে অসহায় জীবন যাপন করছি। 

তাই শ্রমিকরা সকল বকেয়া পরিশোধ করাসহ অবৈধভাবে বন্ধ করার সকল মিল খুলে দেয়া এবং শ্রমিকদের কাজের নিশ্চয়তার পাশাপাশি আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য শ্রম মন্ত্রণালয় সহ স্থানীয় প্রশাসনের প্রতি আহবান জানান।

এ সময় দাবি আদায়ের মানববন্ধন কর্মসূচি পালনকালে দুটি মিলের কয়েকশত নারী ও পুরুষ শ্রমিক অংশ নেয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com