বাজেট প্রণেতারা মূর্খের স্বর্গে বাস করছেন : শামসুজ্জামান দুদু

0

সরকা‌রের প্রস্তা‌বিত নতুন ২০২০-২১ অর্থবছরের বা‌জেটকে ‘উচ্চাকাঙ্ক্ষী অফলপ্রসূত’ ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু। তিনি বলেছেন, যারা বাজেট তৈরি করেছেন তারা মূর্খের স্বর্গে বাস করছেন।

‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ নামে একটি সংগঠনের উদ্যোগে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় শামসুজ্জামান দুদু এ কথা বলেন।

বিএনপির এ ভাইস চেয়ারম্যান ব‌লেন, আজকের এই ভার্চুয়াল আলোচনা সভায় বক্তারা বলেছেন— দেশে জবাবদিহিতা না থাকলে, বাকস্বাধীনতা না থাকলে, গণতন্ত্র না থাকলে কেমন বাজেট হয়, কেমন সরকার হয়, সেটা স্পষ্ট। আমাদের দলের পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাজেটের ওপর একটি রূপরেখা দিয়েছেন। সেটাও যদি সরকার ভালো করে দেখতো। দায়িত্বশীল সরকার হলে আমার মনে হয় নিঃসন্দেহে এটি একবার হলেও পড়ে দেখতো। কিন্তু সেদিকে সরকার যায়নি।

ছাত্রদ‌লের সা‌বেক এই সভাপ‌তি বলেন, আমি বলবো এই বাজেট উচ্চাকাঙ্ক্ষী অফলপ্রসূত। এই কথাগুলো ইতোমধ্যে বিএনপির বাইরে থেকে বিভিন্ন মহল থেকেও বলা হচ্ছে। কেন বলা হচ্ছে এটা আমরা জানি। কিন্তু সরকার তো কা‌রও কথা শোনে না। নিজেদের মত চ‌লে। এই বাজেট যারা প্রণয়ন করেছেন তারা মূর্খের স্বর্গে বাস করছেন, বদ্ধ ঘরে বাস করছেন।

‘তারা একবারও চিন্তা করেনি বিশ্ব ও বাংলাদেশ করোনার মুখোমুখি। যার কারণে ভয়াবহ এক দারিদ্র্যের আঘাতের সম্মুখীন হচ্ছে দেশ। এছাড়া স্বাস্থ্যখাতে, কৃষিখাতে বাজেট না বাড়লে কর্মসংস্থান হবে না। এদিকেও সরকারের নজর দেয়া উচিত ছিল’— বলেন দুদু।

‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’র সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় আলোচনাসভায় অন্যদের মধ্যে বিএনপি নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ব্যারিস্টার সরোয়ার, ডাক্তার হারুন আল রশীদ, কাদের গণি চৌধুরী, হেলেন জেরিন খান যুক্ত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com