উৎপাদন ও উন্নতির জায়গা সৃষ্টি করে গেছেন জিয়া: রিজভী

0

উৎপাদন ও উন্নতির জায়গা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সৃষ্টি করে গেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, জিয়াউর রহমান এর কর্মকান্ড বলে শেষ করা যাবেনা। তার নিজের ও পরিবারের জন্য কোন চিন্তা ছিল না। তার চিন্তা ছিল কিভাবে মানুষের এবং দেশের উন্নয়ন করা যায়। দেশকে একটি আত্মমর্যাদাশীল দেশে পরিণত করা যায়। কিভাবে খাদ্য উৎপাদন বাড়াতে হবে। খাল কেটে মৎস্য চাষ এবং শুকনো মৌসুমে কৃষি কাজ করতে হবে এগুলো ছিল তার মাথায়।অল্প সময়ের মধ্যে এমন কোন জায়গা নেই যে জিয়াউর রহমানের অবদান নেই। উৎপাদন ও উন্নতির জায়গা তিনি সৃষ্টি করেছেন। একটি জাতি আত্মনির্ভরশীল করা যায় তা তিনি দেখিয়েছেন।

গোটা দেশের মানুষকে তিনি কর্মী বানিয়েছিলেন দেশ গঠনের জন্য।
আজ শনিবার সকালে রাজধানীর মোহাম্মদপুরে বিএনপির নির্বাহী কমিটির সদস্য মাহবুবুল ইসলাম স্বপনের উদ্যোগে খাবার বিতরণের সময় তিনি এসব কথা বলেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে এ আয়োজন করা হয়।এ সময় স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রিজভী বলেন, স্বাধীনতার পরে দেশে ছিল দুর্ভিক্ষ, সন্ত্রাস, চাঁদাবাজি ও লুটতরাজ। ওইখান থেকে জিয়াউর রহমান দেশের মানুষকে স্বস্তি দিয়েছিলেন। দেশকে তলাবিহীন ঝুড়ি থেকে স্বনির্ভর করেছিলেন। তখন মানুষের মধ্যে একটা কথা ছিল, মানুষ দরজা খুলে রেখে ঘুমাতে পারতো। একজন সুশাসক ক্ষমতায় থাকলে এমন টা পারা যায়।জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিলেন। আর আওয়ামী লীগ ৭২ সালে সবকিছু বন্ধ করে দিয়ে গণতন্ত্র হত্যা করেছিলো।

তিনি বলেন, করোনা মহামারীর মধ্যেও সরকার মানুষকে হেনস্তা করছে। এই বলছে গার্মেন্টসবন্ধ আবার বলছে খোলা। সরকারের বন্ধ, ছুটি, খোলার তামাশায় ঢাকায় করোনা আক্রান্ত বেশি। মানুষ মারা যাচ্ছে। লাশের সারি দীর্ঘ হচ্ছে। হু করে বাড়ছে করনা আক্রান্ত রোগী। সরকারের অপরিণামদর্শিতা ও দক্ষতার অভাবে করুণ পরিস্থিতি বিরাজ করছে। সরকার ৫০ লক্ষ লোককে আড়াই হাজার টাকা করে দিয়েছে। সেখান থেকে আওয়ামী লীগের নেতারাও ৫০০ টাকা করে রেখে দিয়েছে। সরকার যে টাকা দিচ্ছে এই টাকা জনগণের। এর আগে আওয়ামী লীগের লোকেরা ত্রানের চাল ডাল তেল চুরি করছে।আওয়ামী লীগের লোকেরা সব জায়গা থেকে মারিং কাটিং করছে।
বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বাজেট পাস হওয়ার আগেই প্রতিটি মোবাইল থেকে টাকা কাটা হচ্ছে। বাজেট পাস হয়নি শুধু প্রস্তাব করা হয়েছে। এরমধ্যে টাকা কাটা শুরু হয়ে গেছে। অর্থাৎ জনগণের কাছে সরকারের জবাবদিহি নাই বলে যা ইচ্ছে তাই করছে।

ত্রাণ বিতরণের সময় রিজভী বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মত শাসক থাকলে, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপি ক্ষমতায় থাকলে করোনা এরকম পরিস্থিতির সৃষ্টি হতো না। সকল সর্বশক্তি দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতে। মানুষকে না খেয়ে থাকতে হতো না। ভিয়েতনাম, ভুটান সহ অনেক দেশ করনা মোকাবেলায় সক্ষম হয়েছে। আর আমাদের দেশ মানুষের মধ্যে বেশি করে ছড়িয়ে পড়তে সুযোগ সৃষ্টি করে দেওয়া হয়েছে।এই সরকারের অপরিপক্কতা মানুষের জীবন নিয়ে খামখেয়ালিপনায় করোনা যোজগের মধ্যে আমরা অবস্থান করছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com