ফরিদপুর শহর আ.লীগের সাধারণ সম্পাদক গ্রেপ্তার

0

ফরিদপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত (৪৭) ও ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলসহ (৪৪) নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র, মাদক ও নগদ টাকাসহ বিপুল পরিমাণ সরকারি চাল উদ্ধার করা হয়। আটক বরকত ও রুবেল সম্পর্কে আপন ভাই। গতকাল সোমবার দুপুরে ফরিদপুরের পুলিশ কার্যালয়ের কনফারেন্স রুমে এক ব্রিফিংয়ে পুলিশ সুপার আলিমুজ্জামান সাংবাদিকদের এসব তথ্য জানান।

এদিকে বরকত, তার ভাই ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে পুলিশ সুপার আলিমুজ্জামান জানান, গত ১৬ মে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে ভাঙচুর, অগ্নিসংযোগ ও মারধরের ঘটনা ঘটে। ওই ঘটনায় করা মামলায় গত রবিবার রাত সাড়ে ১০টার দিকে শহরের বদরপুর মোড় থেকে প্রথমে বরকত, রুবেল ও রেজাউল করীম বিপুলকে গ্রেপ্তার করা হয়। পরে রাতে শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আওয়ামী লীগ নেত্রী ইয়াসমিন সুলতানা বন্যা ম-ল, ছাত্রলীগ নেতা এনামুল ইসলাম জনি, অমিয় সরকার, বর্ধিত ১৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নারায়ণ চক্রবর্তী, সাবেক ৬ নম্বর ওয়ার্ডের পৌর কাউন্সিলর মাহফুজুর রহমান মামুন ও জাহিদ খানকে গ্রেপ্তার করা হয়।

অভিযানে পুলিশের জব্দ করা অস্ত্রের মধ্যে রয়েছে পাঁচটি পিস্তল ও ৯১ রাউন্ড গুলি, দুইটি শটগান ও ১৮০টি কার্তুজ, ছয় বোতল বিদেশি মদ, ৬৫ পিস ইয়াবা, খাদ্য অধিদপ্তরের ১২শ’ বস্তায় ৬০ হাজার কেজি চাল, ৩ হাজার মার্কিন ডলার, ৯৮ হাজার ভারতীয় রুপি ও বাংলাদেশি ২৯ লাখ টাকা।

গ্রেপ্তার নয়জনের মধ্যে সাজ্জাদ হোসেন বরকত ও ইমতিয়াজ হাসান রুবেল সম্পর্কে আপন দুই ভাই। তাদের গ্রেপ্তারের খবরে জেলায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বরকত ফরিদপুর জেলা বাস মালিক গ্রুপের সভাপতি এবং বরকত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। আর তার ভাই ইমতিয়াজ হাসান রুবেল ফরিদপুর থেকে প্রকাশিত দৈনিক ভোরের প্রত্যাশা পত্রিকার সম্পাদক।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার আলিমুজ্জামান জানান, রবিবার রাতের অভিযানে প্রথমে বরকত ও রুবেলের কোমর থেকে গুলিভর্তি ম্যাগজিনসহ সেভেন পয়েন্ট সিক্স ফাইভ বোরের পিস্তল জব্দ করা হয়। এছাড়া বরকতের রেস্ট হাউস থেকে বিদেশি মদ ও খাদ্য অধিদপ্তরের ১২শ’ বস্তাভর্তি চাল এবং রুবেলের ড্রয়ার থেকে ৬৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরে তাদের দেওয়া তথ্য মতে অন্যদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার বলেন, আটক নয়জনের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও সরকারি চাল গুদামজাত করার অপরাধে নিয়মিত মামলা হবে। তাদের বিরুদ্ধে টেন্ডারবাজি, ভূমি দখল ও চাঁদাবাজিসহ আরও বেশ কিছু অভিযোগ রয়েছে।

এদিকে বরকত ও রুবেলকে গ্রেপ্তারের খবরে তাদের বিচার ও শাস্তি দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে আওয়ামী লীগের একাংশ। ফরিদপুরে প্রেস ক্লাবের সামনে গতকাল বেলা ১১টার দিকে অনুষ্ঠিত ওই বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ফরিদপুর কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অমিতাভ বোস। এ সময় জেলা আওয়ামী লীগের সাবেক নেতা মনিরুল হাসান মিঠু, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি খলিফা কামাল ও সাবেক সাধারণ সম্পাদক সামচুল আলম চৌধুরী উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com