পাবনা-মৌলভীবাজারে নারীসহ ৫ খুন: খুনিদের শাস্তি চায় মহিলা পরিষদ

0

পাবনা জেলা সদরের দিলালপুর মহল্লায় একই পরিবারের বাবা, মা ও মেয়েসহ তিনজনের মরদেহ উদ্ধার এবং মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মা-মেয়েকে কুপিয়ে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। এ দুই ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করেছে সংগঠনটি।

শনিবার (৬ জুন) সন্ধ্যায় মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম এবং সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে তারা বলেন, পাবনায় অবসরপ্রাপ্ত এক ব্যাংক কর্মকর্তা, তার স্ত্রী ও মেয়েকে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে শহরের দক্ষিণ রাঘবপুরের একটি বাড়ির দরজা ভেঙে এই তিনজনের মরদেহ উদ্ধার করে পুলিশ।

অন্যদিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মা ও মেয়েকে ঘরের ভেতর কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। জানা গেছে, শুক্রবার (৫ জুন) শ্রীমঙ্গল উপজেলার ৬নং আশিদ্রোন ইউনিয়নের পূর্ব জামসী গ্রামে মা ও মেয়েকে রাতে খেয়ে ঘুমিয়ে পড়ে। হত্যার শিকার নারীর ছোট বোন পরের দিন সকালে বাড়িতে অনেক ডাকাডাকি করেও কোনো সাড়া-শব্দ না পেয়ে এলাকাবাসীকে জানালে তারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে ডেকে এনে দরজা ভেঙে ঘরের ভেতরে ঢোকে। মেঝেতে রক্তের ছাপ এবং বিছানা ও মাটিতে দুজনের মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয় তারা। পরে পুলিশ এসে লাশ দুটি উদ্ধার করে।

মহিলা পরিষদ এই দুই নৃশংস হত্যাকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করে দ্রুত গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

সেই সঙ্গে এ ধরনের নৃশংস ঘটনা প্রতিরোধে সরকার, প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছে সংগঠনটি। এছাড়া সকল প্রকার নারী ও শিশু নির্যাতনের ঘটনার প্রতিরোধে সামাজিক শক্তিকে এগিয়ে আসার জন্য আহ্বান জানানো হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com