সরকারের আত্মম্ভরিতা দেশকে ভয়াবহ সঙ্কটের দিকে ঠেলে দিচ্ছে: আবদুর রব

0

সরকারের মেকি আত্মম্ভরিতা ও একনায়কসুলভ মনোভাব দেশকে ভয়াবহ সঙ্কটের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আ স ম আবদুর রব বলেন, দেশে প্রতিদিনই বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা, একই সঙ্গে বাড়ছে মৃত্যুও। আমাদের মতো দেশে আক্রান্ত এবং মৃতের সংখ্যা ক্রমাগত বাড়তে থাকলে তা নিয়ন্ত্রণ করা খুবই কঠিন হয়ে পড়বে। ভাইরাসের প্রাদুর্ভাব সর্বোচ্চ মাত্রায় গেলে আমাদেরকে অনেক মূল্য দিতে হবে।

তিনি বলেন, যথাযথ স্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থা গড়ে তুলতে না পারলে কমিউনিটি সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাবে এবং তখন এই পরিস্থিতি সামাল দেওয়া খুব কঠিন হয়ে পড়বে। এখনো সংক্রমিত মানুষের সংখ্যা সঠিকভাবে নির্ণয় করার ক্ষেত্রে আমাদের সক্ষমতার যথেষ্ট অভাব রয়েছে। তাছাড়া সরকারের প্রকাশ করা মৃতের সংখ্যা নিয়েও দেশবাসীর মনে শঙ্কা তৈরি হয়েছে।

তিনি বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধ, কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ,লকডাউন কার্যকর করাসহ কোনক্ষেত্রেই সরকার সফল হতে পারছেনা। এর মূল কারণ সরকারের মেকি আত্মম্ভরিতা, নিজ সক্ষমতা মূল্যায়নে ব্যর্থতা এবং একনায়ক সুলভ মনোভাব। সরকারের একলা চলো নীতি করোনা সংকটকে ভয়াবহ পরিণতির দিকে ঠেলে দিচ্ছে। তাই সংকটের এই পর্যায়ে অবিলম্বে সকল রাজনৈতিক দল পেশাজীবী সামাজিক সংগঠনের সমন্বয়ে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

ওদিএ, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিবরুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, সরকার করোনা মহামারীতে মানুষকে বাঁচাতে বা সচেতন করতে যথাসময়ে যথাযথ  পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে।

শুক্রবার সকালে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার নিমতলী এলাকায় ও শ্রীনগরের বীরতারা ইউনিয়নে ত্রাণ বিতরণের সময় রুহুল কবির রিজভী বলেন, বিশ্বব্যাপী করোনা মহাদুর্যোগ  মোকাবেলায়  সচেতনতা ও সাবধানতা অবলম্বন প্রধান  করনীয় হলেও বাংলাদেশের বর্তমান  সরকার সে ব্যাপারে কার্যকর কোর কোনো পদক্ষেপ নেয়নি। উল্টো লকডাউন খুলে দিয়েছে। একবার বলেন লকডাউনশিথিল করা হয়েছে । আবার বলছে লকডাউন চলবে। তারা মানুষকে বিভ্রান্তির মধ্যে ফেলছেন।

তিনি বলেন, সরকার কয়েকটি ফ্লাইওভার তৈরি করে উন্নয়নে ভাসিয়ে দিচ্ছেন বলে প্রচার করছে। হাসপাতাল নেই কেন, ভেন্টিলেটর নেই কেন।করোনা রোগীদের দরকার ভেন্টিলেটর, অক্সিজেন। দেশের ৯০% হাসপাতালে এ ব্যবস্থা নেই। তাহলে মানুষ বাঁচবে না মরবে। তাহলে তো মানুষ মরার কথা। সরকার মানুষ বাঁচানোর কোনো কাজ করেনি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রিজভী বলেন, মানুষ বাঁচানোর প্রয়োজনীয় ব্যবস্থা করেননি।আপনি করেছেন উন্নয়নের নামে আপনার নেতাকর্মীদের যাতে পকেট ভারী হয়। আপনার দলের নেতাকর্মীরা ক্যাসিনোর মাধ্যমে কোটি কোটি টাকা বিদেশে পাচার করছে। হাসপাতাল করেননি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com